হোম /খবর /দক্ষিণবঙ্গ /
নম্বর বিভ্রাটের জেরে অনিশ্চিত ভবিষ্যতের মুখে মাধ্যমিক ছাত্র

North 24 Parganas News: নম্বর বিভ্রাটের জেরে অনিশ্চিত ভবিষ্যতের মুখে মাধ্যমিক ছাত্র

X
সমস্যা [object Object]

নম্বর বিভ্রাটের জেরে অনিশ্চিত ভবিষ্যতের মুখে মাধ্যমিক ছাত্র

  • Share this:

উত্তর ২৪ পরগনা: নম্বর বিভ্রাটে অনিশ্চিত ভবিষ্যতের মুখে মাধ্যমিক ছাত্র। মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে ৪৯০ থাকলেও, স্কুল থেকে দেওয়া মার্কশিটে নম্বর মাত্র ১৯০! পর্ষদের ভুলে, নাকি প্রযুক্তিগত ত্রুটির জন্যই এই নম্বর বিভ্রাট তা নিয়েই উঠেছে প্রশ্ন। মার্কশিট হাতে পেয়ে রীতিমতো হতাশায় ভেঙে পড়েছে ছাত্র সহ গোটা পরিবার। প্রধান শিক্ষকের দাবি, নম্বর বিভ্রাটের বিষয়টি পুরোটাই আমরা বোর্ডে জানাব।

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার মাটিয়া থানার অন্তগর্ত গোরাইতোলা হাইস্কুল থেকে এবছরের মাধ্যমিক পরিক্ষা দিয়েছিল কার্তিক দাস। মাধ্যমিক টেস্টে তার মোট নম্বর ছিল ৪০৮ , মাধ্যমিকে ভাল ফল করবে ছেলে আশা ছিল পরিবারের। আগামীতে বিজ্ঞান বিষয় নিয়েও ভর্তি হওয়ার ইচ্ছা ছিল। মাধ্যমিকের ফল বেরোতেই, পর্ষদের ওয়েবসাইটে কার্তিক দেখে তার প্রাপ্ত নম্বর ৪৯০।

আরও পড়ুন –  Foreign Footballers Arrested: দরকার ছিল টাকার, পরিচিত মহিলা তুলে দিলেন দুই ফুটবলারের হাতে

ওয়েবসাইটে প্রকাশিত ফল দেখে আনন্দে আত্মহারা হয়েছিল ছাত্র সহ গোটা পরিবার। চলে মিষ্টি বিতরণও। কার্তিকের বাবা পেশায় রাজমিস্ত্রি। গৃহিণী মা আশায় বুক বেঁধেছিলেন ছেলেকে বিজ্ঞান নিয়ে ভাল স্কুলে ভর্তি করার। কিন্তু সে আনন্দ হল ক্ষণস্থায়ী। স্কুলে গিয়ে হাতে মার্কশিট পেয়ে রীতিমত অবাক কার্তিক।

আরও পড়ুন –  Vande Bharat Express: হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের সময় খারাপ, এবার এল ‘এই’ বড় খবর

মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে দেওয়া নম্বরের  স্কুল থেকে দেওয়া মার্কশিটের নম্বরে আকাশ-পাতাল ফারাক। ৪৯০ হয়ে গিয়েছে ১৯০। বাড়ি ফিরে কান্নায় ভেঙে পড়ে ওই ছাত্র। ছাত্রটির ভবিষ্যতের কথা ভেবে হতাশ পরিবারও। এটা ভুল, না প্রযুক্তির গাফিলতি গোটা এলাকায় এখন ঘুরপাক খাচ্ছে এমনই হাজারও প্রশ্ন। জীবনের প্রথম বড় পরীক্ষা দিয়ে চরম অনিশ্চিয়তার মধ্যে দিন কাটছে পরিবারের। পর্ষদের কাছে খাতা রিভুউ এর আবেদন করবে বলে জানায় কার্তিক ঘোষ। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুশান্ত কুমার মন্ডল জানান, এটা হয়তো মধ‍্যশিক্ষা পর্ষদের ভুল, আমরা ছাত্রটির পাশে আছি। এখন পরবর্তীতে কি হয় সেই অপেক্ষায় তাকিয়ে ছাত্রসহ গোটা পরিবার।
Rudra Narayan Roy

Published by:Debalina Datta
First published:

Tags: Madhyamik, Madhyamik Exam 2023, North 24 Parganas