Home /News /north-24-parganas /
Durga Puja 2022|| নিউটাউনের মহিলা পরিচালিত দুর্গাপুজো, 'বঙ্গ জননী' থিমে এ বার মাতবে শহর

Durga Puja 2022|| নিউটাউনের মহিলা পরিচালিত দুর্গাপুজো, 'বঙ্গ জননী' থিমে এ বার মাতবে শহর

New Town Sarvajan's First Year Durga Puja: বঙ্গ জননী' থিমে এ বার শহর মাতাবে নিউ টাউনের মহিলা পরিচালিত।

  • Share this:

    #নিউটাউন: শুরু হয়ে গিয়েছে পুজোর কাউন্টডাউন। আবারো তিলোত্তমা মেতে উঠবে বাঙালির শ্রেষ্ঠ উৎসবে। আর তাই ঐতিহ্য আর সংস্কৃতির মেলবন্ধনে নিউটাউন সার্বজনীন দুর্গাপুজো উৎসব কমিটির উদ্যোগে এবছরই প্রথম হতে চলেছে দুর্গাপুজো। তারই শুভ সূচনা হল ধুমধাম করে খুঁটি পুজোর মধ্যে দিয়ে। কলকাতার বড় বড় পুজোগুলিকে টেক্কা দিতে এবার তৈরি হচ্ছে নিউটাউনও দাবি উদ্যোক্তাদের। নিউটাউন ক্লক টাওয়ার সংলগ্ন মাঠেই হতে চলেছে এই দূর্গা পুজোর বিশেষ আয়োজন।

    নিউটাউনের সমস্ত ব্লকের মেলবন্ধনেই এই পুজো হতে চলেছে বলে জানালেন পুজো উদ্যোক্তারা। খুঁটি পুজোর দিনই যেন চাঁদেরহাট বসেছিল নিউ টাউনে। উপস্থিত ছিলেন শিল্পপতি হর্ষ নেওটিয়া, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, এনকেডিএ চেয়ারম্যান দেবাশিস সেন, চিপ এয়ার মার্শাল অরূপ রাহা, শিল্পী শুভাপ্রসন্ন, বিএসএফ কর্তা সমীর চক্রবর্তী, বিধায়ক তাপস চ্যাটার্জি-সহ বিশিষ্টজনেরা এবং নিউটাউনের আবাসিকরা।

    আরও পড়ুন: বর্ষা এলেও বৃষ্টি নেই তেমন! জলের অভাবে পাট পচাতে সমস্যায় কৃষকরা

    এই পুজোর পরিকল্পনা এবং সৃজনে রয়েছেন শিল্পী প্রশান্ত পাল। মহিলা দ্বারা পরিচালিত এই পুজো, সেই কারনে প্রথম বছরে পুজোর থিমের নাম রাখা হয়েছে 'বঙ্গ জননী'। উদ্যোক্তাদের দাবী বাঙালির সেরা উৎসবে এবার অন্যভাবেই মেতে উঠবে স্মার্ট সিটি নিউটাউন। পুজো উদ্যোক্তা উর্মিলা সেন জানান, এই পুজোর বিশেষত্ব নারী শক্তির জাগরণ। মহিলা পুরোহিত দিয়ে পুজো করা থেকে শুরু করে ঢাকি সমস্তটাই নারীদের নিয়ে। এবার নারীর পুজো হবে।

    আরও পড়ুন: বড়ঞাতে রাজমিস্ত্রীদের স্কিল ডেভলপমেন্টের প্রশিক্ষণ

    এই পুজোতে কী থাকবে না! আড্ডা জোন থাকবে, আহারে সার্বজনীন থাকবে এবং আড্ডা জোনে সমস্ত সেলিব্রিটিরা আসবেন আড্ডা দেবেন। ম্যাডাক্স স্কয়ারে একটা আড্ডা জোন আছে আর এখানে তিনটি আড্ডা জোন থাকবে। ফলে, গোটা কলকাতা ও রাজ্যবাসী এ বার দুর্গা পুজোর নিউটাউন মুখী হবে বলেও জানান তিনি। শিল্পী প্রশান্ত পাল জানান, নিউটাউনের এ বারের পুজোয় অবশ্যই বিশেষ চমক থাকবে। প্রথমবার এই পুজোয় বিশাল আকারে একটা প্যান্ডেল হতে চলেছে। বাংলার কৃষ্টির ওপরেই থিমের কাজ হবে। কলকাতা কে টেক্কা দেবে কি না সেটা দর্শক বলবে, তবে কলকাতার সমতুল্য হবে। দেবাশিস সেন জানান, নিউটাউন নতুন শহর। পরিচিতি হওয়া দরকার, সবাই সবাইকে জানা দরকার। এতদিন ব্লকে ব্লকে হাউজিংয়ে হাউজিংয়ে পুজো হতো।

    এ বার সবাইকে এক করে একটা প্রচেষ্টা করা হচ্ছে। খুব সুন্দর উদ্যোগ। আমরা মনে করি সম্প্রীতি বাড়বে। মহিলা দ্বারা পুজো পরিচালিত হবে এটা খুব ভালো লাগছে। ম্যাডাক্স স্কয়ারে যে সুন্দর পরিবেশটা দেখতে পাওয়া যায়, সেটা এখানে আনার চেষ্টা করা হচ্ছে বলেও জানান দেবাশীষ বাবু। সবমিলিয়ে বলা যেতে পারে এবারের শারদ উৎসবে জমে উঠতে চলেছে নিউ টাউন।

    রুদ্র নারায়ণ রায়

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Durga Puja 2022, Newtown

    পরবর্তী খবর