হোম /খবর /উত্তর ২৪ পরগণা /
৭০ বছরে জমজ সন্তানের বাবা হলেন দত্ত দম্পতি, খুশির পরিবেশ গোটা এলাকাজুড়ে

North 24 Parganas News: ৭০ বছরে যমজ সন্তানের বাবা হলেন দত্ত দম্পতি, ৫৪ বছরে মা হলেন রূপা 

X
৭০ [object Object]

এর মধ্যে দিয়েই যেন এক দৃষ্টান্ত স্থাপন করলেন দত্ত দম্পতি। যা আগামীতে ভরসা জোগাবে আরও বহু নিঃসন্তান দম্পতিদের।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: ২০১৯ সালের জুলাই মাসে ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল একমাত্র ছেলে অনিন্দ্য দত্তর। মানসিকভাবে সন্তানকে হারিয়ে ভেঙ্গে পরেন দত্ত দম্পতি। একাকীত্ব ও ছেলেকে হারানোর মানসিক কষ্ট কাটাতে, অবশেষে যমজ সন্তানের বাবা হলেন বৃদ্ধ এই দম্পতি।

যমজ সন্তানের বাবা তপন দত্তের বয়স ৭০ এবং মা রুপা দত্ত-র বছর বর্তমানে ৫৪। দুর্ঘটনায় একমাত্র ছেলের মৃত্যুর পর দত্ত দম্পতি সিদ্ধান্ত নেন, নিজেদের বেঁচে থাকার জন্য আবারও সন্তানের জন্ম দেবেন। কিন্তু, বয়সের কারণে বাধা হয়ে দাঁড়ায় শারীরিক একাধিক অসুবিধা।

আরও পড়ুন Malda News: এবার এক ফোনেই মিলবে মানসিক রোগের চিকিৎসা! রইল হেল্পলাইন নম্বর

এরপর থেকেই নানাভাবে বহু চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেন দত্ত দম্পতি। সেই সূত্রেই যোগাযোগ হয় হাওড়ার বালি এলাকার এক চিকিৎসকের সঙ্গে। এরপর সেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শুরু হয় চিকিৎসা। আশায় বুক বাঁধতে শুরু করেন বৃদ্ধ এই দম্পতি। অবশেষে গর্ভধারণ করার পর, একাধিক শারীরিক অসুবিধার সম্মুখীন হন ৫৪ বছরের অন্তঃসত্ত্বা রূপা দত্ত।

পরিস্থিতি এতটাই গুরুতর হয়ে ওঠে যে, সন্তান ভূমিষ্ঠ হওয়ার সময় এগিয়ে আসলেও, পিছু হটেন ওই চিকিৎসক। তিনি ঝুঁকি নিতে পারবেন না বলেও জানিয়ে দেন। নিরুপায় ওই দম্পতি অবশেষে যোগাযোগ করে কলকাতার এক বেসরকারি নার্সিংহোম এর সঙ্গে। সেখানেই চিকিৎসকদের সাহায্যে ফুটফুটে একটি ছেলে এবং একটি যমজ মেয়ে সন্তানের জন্ম দেন বৃদ্ধ এই দত্ত দম্পতি।

আরও পড়ুন Cooch Behar News: শুকনো ডোবা ভাসল রক্তে! চাঞ্চল্য ছড়িয়ে পড়ল গোটা এলাকায়!

চলতি বছরের অক্টোবরে শিশুর জন্ম দেন তারা, মা সহ সন্তানদের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বেশ কিছুদিন থাকতে হয় হাসপাতালেই। অবশেষে, এদিন যমজ শিশুদের নিয়ে অশোকনগর কাকপুল নয়া সমাজের বাড়িতে আসলেন বাবা ও মা ।প্রতিবেশীদের পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যরা ফুল ছিটিয়ে, শঙ্খ বাজিয়ে বরণ করে নেন বাবা মা সহ যমজ সন্তানদের। আর এর মধ্যে দিয়েই যেন এক দৃষ্টান্ত স্থাপন করলেন দত্ত দম্পতি। যা আগামীতে ভরসা জোগাবে আরও বহু নিঃসন্তান দম্পতিদের।

রুদ্র নারায়ণ রায়

Published by:Shubhagata Dey
First published:

Tags: Elderly parents, South bengal news, Twins