হোম /খবর /দক্ষিণবঙ্গ /
জেলা হাসপাতালেই হবে ডায়াবেটিসের চিকিৎসা, বড় ঘটনা বারাসতে

North 24 Parganas News: এখন থেকে বারাসত হাসপাতালেই হবে ডায়াবেটিসের চিকিৎসা

X
হবে [object Object]

এবার থেকে আর কলকাতায় যেতে হবে না, বারাসত জেলা হাসপাতালেই হবে ডায়াবেটিসের চিকিৎসা। মধুমেহতে আক্রান্ত শিশুদের চিকিৎসাও হবে এখানে

  • Share this:

উত্তর ২৪ পরগনা: ডায়াবেটিস রোগীর সংখ্যা বাড়ছে ক্রমশ‌ই বেড়ে চলেছে। তবে এবার থেকে ডায়াবেটিসের চিকিৎসার জন্য আর কলকাতায় যেতে হবে না। বারাসত মেডিকেল কলেজ হাসপাতালে চালু হল টাইপ ওয়ান ডায়াবেটিস চিকিৎসা পরিষেবা। এরফলে উত্তর ২৪ পরগনার মানুষ জেলাতেই ডায়াবেটিস চিকিৎসার সুবিধা পাবেন। এখানে ডায়াবেটিসে আক্রান্ত শিশুদেরও চিকিৎসা হবে।

বৃহস্পতিবার বারাসত হাসপাতালে সাংবাদিক সম্মেলন করে ডায়াবেটিসের চিকিৎসা শুরু হওয়ার কথা জানান বারাসত হাসপাতালের সুপার সুব্রত মণ্ডল। সপ্তাহে একদিন করে এই ডায়াবেটিস পরিষেবা চালু থাকবে বলে জানান তিনি। ডায়াবেটিস চিকিৎসা চলাকালীন কোন‌ও রোগী যদি অসুস্থ হয়ে পরেন, সেক্ষেত্রে তাঁকে সঙ্গে সঙ্গে এমার্জেন্সিতে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করা হবে। প্রয়োজনে ভর্তি করে চিকিৎসা করা হবে। আপাতত প্রতি সপ্তাহের মঙ্গলবার করে চালবে এই ডায়াবেটিস ক্লিনিক।

আরও পড়ুন: বিপদ বলে কয়ে আসে না, আর তাই রায়দিঘি কলেজে বসানো হল এমার্জেন্সি এক্সিট সিঁড়ি

ভবিষ্যতে দিনের সংখ্যা বাড়ানো হতে পারে বলে জানান হাসপাতাল সুপার। কলকাতার এসএসকেএমে হাসপাতালের সহযোগিতায় এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের ট্রেনিংয়ের ফলে এই সম্পূর্ণ প্রক্রিয়াটি বারাসত হাসপাতালে চালু করা সম্ভব হয়েছে বলে জানান তিনি। সম্পূর্ণ প্রক্রিয়াটি বিনামূল্যে করা হবে হাসপাতলে।

জানা গিয়েছে, প্রথম দিনই সাতজন রোগী ডায়াবেটিক ক্লিনিকে দেখান। এমনিতেও বারাসত হাসপাতালে আগের থেকে রুগীর সংখ্যা অনেকটাই বেড়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ পেয়ে খুশি রোগীরা।

রুদ্রনারায়ণ রায়

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Diabetes