corona virus btn
corona virus btn
Loading

চারপাশে সিংহের ভিড়, হাড় হিম করা গর্জন ! গির জঙ্গলের ভিতর ৩ সন্তানের জন্ম দিলেন মহিলা

চারপাশে সিংহের ভিড়, হাড় হিম করা গর্জন ! গির জঙ্গলের ভিতর ৩ সন্তানের জন্ম দিলেন মহিলা
representative image

আশ্চর্যভাবে মহিলা যতবারই প্রসব বেদনায় চিৎকার করে উঠছিলেন, ততবারই গর্জে উঠছিল সিংহর দল

  • Share this:

#গুজরাত: গভীর জঙ্গল, মাঝেমধ্যেই শোনা যাচ্ছে সিংহের গর্জন, এরকমই এক পরিবেশে অ্যাম্বুলেন্সের ভিতর তিন সন্তানের জন্ম দিলেন মা। গায়ে কাঁটা দেওয়া ঘটনাটি ঘটেছে গুরাতের গির অভয়ারণ্যে।

গুজরাতের অমরেলি জেলার খাম্বা তালুকের দেদান গ্রাম গির জঙ্গলের মধ্যেই পড়ে। ঘন জঙ্গল পরিবেষ্টিত এই অঞ্চল, চারদিকে সিংহর বাস। ওইগ্রামের এক বাসিন্দা দয়া বড়াইয়া গর্ভবতী ছিলেন। রবিবার, আন্তর্জাতিক মাতৃদিবসের দিন তাঁর প্রসব বেদনা শুরু হয়। দয়ার স্বামী নরসিংহ ১০৮ এমার্জেন্সি মেডিক্যাল সার্ভিসে ফোন করেন । যতক্চণে তাঁরা এসে পৌঁছান, মহিলার প্রসব যন্ত্রণা তীব্র হয়ে উঠেছে। তখন আর হাসপাআতলে নিয়ে যাওয়ার সময় নেই। এমার্জেন্সি টেকনিশিয়ান জানান, ' মহিলাকে আসপাতালে নিয়ে যাওয়ার সময় ছিল না। অ্যাম্বুলেন্সের ভিতরেই প্রসব করেন তিনি। আমায় হাসপাতালের স্ত্রী রোগ বিশেষজ্ঞের সঙ্গে ফোনে যোগাযোগ করানো হয়, তাঁর নির্দেশ মত সব করি।'

অ্যাম্বুল্যান্সের মধ্যেই শুরু হয় প্রসব প্রক্রিয়া। জঙ্গলের মধ্যে কোনও অস্ত্রপচারের সরঞ্জাম ছিল না বা চিকিৎসক ছিলেন না। তাই নর্মাল ডেলিভারি হয় মহিলার। পরপর তিনটি পুত্র সন্তানের জন্ম দেন তিনি। আশ্চর্যভাবে ওই মহিলা যতবারই প্রসব বেদনায় চিৎকার করে উঠছিলেন, ততবারই গর্জে উঠছিল সিংহ। একযোগে স্বাগত জানাল নবজাতককে।

Published by: Rukmini Mazumder
First published: May 15, 2020, 9:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर