corona virus btn
corona virus btn
Loading

ফের নিম্নচাপ তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে!‌ আগামী ২৪ ঘণ্টায় সঞ্চয় করবে বিপুল শক্তি

ফের নিম্নচাপ তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে!‌ আগামী ২৪ ঘণ্টায় সঞ্চয় করবে বিপুল শক্তি
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গ এখনও ঘূর্ণিঝড় আমফানের ক্ষত কাটিয়ে উঠতে পারেনি।

  • Share this:

#‌কলকাতা:‌ আমফানের রেশ এখনও কাটেনি। তার মধ্যেই নতুন করে বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ তৈরির সতর্কতা জারি করে দিল দিল্লির আবহাওয়া দফতর। India Meteorological Department বা IMD–কে উদ্ধৃত করে সংবাদসংস্থা জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় বঙ্গোপসাগরে নতুন করে একটি নিম্নচাপ তৈরির সম্ভবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় সেটি আরও গভীর নিম্নচাপে পরিণত হবে। ফলে আবহাওয়ার বদলের একটি সম্ভবনা রয়ে যাচ্ছে। যদিও মঙ্গলবারও সকাল থেকে তীব্র দাবদাহ চলেছে শহর জুড়ে। রোদের তাপে পুড়েছে শহর।

পাশাপাশি আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, দ্রুত রাজ্যে ঢুকে পড়ছে বর্ষা। এখন প্রাক বর্ষার বৃষ্টি চললেও রাজ্যে সময়ের আগেই বর্ষা প্রবেশ করবে বলে মনে করা হচ্ছে। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপের ওপর ভর করে সেই বর্ষার গতি নতুন করে তরান্বিত হয় কি না, সেটাই দেখার।

পশ্চিমবঙ্গ এখনও ঘূর্ণিঝড় আমফানের ক্ষত কাটিয়ে উঠতে পারেনি। দক্ষিণবঙ্গের বিস্তির্ণ অংশে এখনও চরম শক্তিশালী ঘূর্ণিঝড়ের ক্ষত রয়ে গিয়েছে। সেই ক্ষত ঠিক মতো সেরে ওঠার আগেই ফের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি স্বাভাবিক কারণে চিন্তা বাড়াচ্ছে সাধারণ মানুষের মনে। যদিও আবহাওয়া অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, এটি ক্রমে উত্তর ও উত্তর পশ্চিম দিকে সরে যেতে পারে। ফলে শেষ পর্যন্ত এটি পশ্চিমবঙ্গের উপকূলে আসে কি না, সেটিই দেখার।

Published by: Uddalak Bhattacharya
First published: June 8, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर