Home /News /national /

Viral Video: বিপদ যেখানে, সেনা সেখানে! বরফে আটকানো গ্রাম থেকে অন্তঃসত্ত্বাকে উদ্ধার সেনার, দেখুন

Viral Video: বিপদ যেখানে, সেনা সেখানে! বরফে আটকানো গ্রাম থেকে অন্তঃসত্ত্বাকে উদ্ধার সেনার, দেখুন

Viral Video

Viral Video

ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে।

  • Share this:

    #বারামুলা: বীরত্ব ও সাহসের প্রতীক ভারতীয় সেনা (Indian Army)। শনিবার ফের একবার সেই শৌর্য ও বীরত্বের নিদর্শন তুলে ধরলেন জওয়ানেরা। জম্মু-কাশ্মীরের ঘাগ্গর এলাকার পাহাড়ি গ্রামে দেশের সীমান্ত লাগোয়া অঞ্চল থেকে এক অন্তঃসত্ত্বা মহিলাকে উদ্ধার করেছেন তাঁরা। ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে। কারণ, এই মুহূর্তে গত কয়েকদিন ধরেই ওই এলারায় ভারী তুষারপাত হচ্ছে। চারিদিকে সাদা বরফে ঢেকে গিয়েছে। যান চলাচল ও যাতায়াত কার্যত অসম্ভব। সেই প্রতিকূলতাকে ছাপিয়ে মহিলাকে উদ্ধার করে নজির তৈরি করেছে ভারতীয় সেনা (Viral Video)।

    গ্রাম থেকে অন্তঃসত্ত্বা ওই মহিলাকে কাঁধে করে তুলে চার জওয়ান পায়ে হেঁটে নিয়ে যান বোনিয়ার তেহসিলের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় জওয়ানদের সেই নির্ভীকতার ভিডিও ভাইরাল হয়েছে নিমেষে (Viral Video)। ভারতীয় সেনা সূত্রে জানানো হয়েছে, ৮ জানুয়ারি সকাল সাড়ে দশটায় সীমান্তের কাছে বোনিয়ার তেহসিল থেকে একটি ফোন আসে তাদের কাছে। স্থানীয়রা ফোন করে জানান, এক মহিলার প্রসববেদনা শুরু হয়েছে। কিন্তু আবহাওয়ার পরিস্থিতির কারণে কিছুই করতে পারছেন না তাঁরা।

    আরও পড়ুন: করোনা আক্রান্ত স্বরা ভাস্করের মৃত্যুকামনা! সপাট জবাব দিলেন অভিনেত্রী

    সেনার মেডিক্যাল টিমের সদস্যরা সেই ফোন পেয়েই দ্রুত সেই জায়গায় পৌঁছে যান। প্রাথমিক ভাবে ওই মহিলার চিকিৎসা করেই তাঁকে কাঁধে নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। কারণ, মহিলার অবস্থা গুরুতর হয়ে পড়েছিল। পারো থেকে ওই গ্রামে যাওয়ার সমস্ত পথ তুষারপাতের কারণে বন্ধ হয়ে রয়েছে। যাতায়াতেরও কোনও পথ নেই। তার মধ্যেই সমস্ত প্রতিকূলতাকে জয় করে মানুষের পাশে দাঁড়ান সেনারা।

    আরও পড়ুন: 'ব্যাঙ্কে যাচ্ছি', আর ফিরল না ৩ স্কুল ছাত্রী! চাকদহজুড়ে এখন উধাও-রহস্য-আতঙ্ক

    নিজেরাই একটি অস্থায়ী স্ট্রেচার তৈরি করে দ্রুত ওই গ্রাম থেকে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান জওয়ানেরা। ওই তুষারপাতের মধ্যেই মহিলাকে উদ্ধার করে প্রায় সাড়ে ৬ কিলোমিটার হেঁটে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ১.৪৫ মিনিটের মধ্যে হাসপাতালে পৌঁছে যান মহিলা। গোটা গ্রাম সেনাদের বীরত্বে কুর্নিশ জানিয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Indian Army, Viral Video

    পরবর্তী খবর