corona virus btn
corona virus btn
Loading

উত্তরাখণ্ডে বিজেপি প্রকাশ করল ‘‌মোদি আরতি’‌ মন্ত্র, ধর্মীয় ভাবাবেগে আঘাত বলছে কংগ্রেস

উত্তরাখণ্ডে বিজেপি প্রকাশ করল ‘‌মোদি আরতি’‌ মন্ত্র, ধর্মীয় ভাবাবেগে আঘাত বলছে কংগ্রেস

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ থেকে শুরু করে আমেরিকাকে কঠিন সময়ে হাইড্রক্সিক্লোরোকুইন দিয়ে সাহায্য করা বা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করা, এই সব বিষয় উঠে এসেছে এই মন্ত্রে

  • Share this:

হনুমান আরতি মন্ত্রের কায়দায় মোদি আরতি মন্ত্র। করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূমিকাকে আক্ষরিক অর্থেই পুজো করতে মোদি আরতি মন্ত্র প্রকাশ করল উত্তরাখণ্ডের বিজেপি। গত ২২ মে মুসৌরির বিধায়ক গণেশ যোশি আয়োজিত একটি অনু্ষ্ঠানে উত্তরাখণ্ডের উচ্চশিক্ষা মন্ত্রী ধন সিং রাওয়াতের উপস্থিতিতে এই ‌মন্ত্রের বইটি প্রকাশ করা হয়।

মোদি আরতির মধ্যে স্থান পেয়েছে প্রায় সব কিছুই। জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ থেকে শুরু করে আমেরিকাকে কঠিন সময়ে হাইড্রক্সিক্লোরোকুইন দিয়ে সাহায্য করা বা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করা, এই সব বিষয় উঠে এসেছে এই মন্ত্রে।

গণেশ যোশি জানিয়েছেন, ‘‌প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমার কাছে ভগবান। আমি প্রতিদিন মোদিজিকে পুজো করি, এর ফলে ইতিবাচক শক্তি পাই। কী এমন ভুল হবে যদি আমরা ওঁকে পুজো করি?‌’‌ তিনি বলেছেন, লকডাউন উঠে গেলেই তিনি মোদির একটি মূর্তি বসাবেন।

যদিও গোটা ঘটনায় উত্তরাখণ্ডের প্রধান বিরোধী দল কংগ্রেস বিজেপিকে অযৌক্তিক বলে আক্রমণ করেছে। কংগ্রেসের রাজ্য সহ সভাপতি সূর্যকান্ত ধর্মসেনা বলেছেন, ‘‌এই ঘটনাই আবার প্রমাণ করে, বিজেপিতে প্রচুর অন্ধ ভক্ত আছেন।’‌ ঘটনা নিয়ে প্রতিবাদে নেমেছে কংগ্রেসের যুব শাখা, পাশাপাশি ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য ও প্রধানমন্ত্রী মোদিকে ঈশ্বরের সঙ্গে তুলনা করার জন্য পুলিশ অভিযোগ দায়ের করেছে কংগ্রেসের মহিলা শাখা।

Published by: Uddalak Bhattacharya
First published: May 25, 2020, 8:41 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर