corona virus btn
corona virus btn
Loading

সাইকেলে ফেরার পথে লখনউয়ে গাড়ি চাপা পড়ে মৃত পরিযায়ী শ্রমিক, মৃতপ্রায় দুই সন্তান

সাইকেলে ফেরার পথে লখনউয়ে গাড়ি চাপা পড়ে মৃত পরিযায়ী শ্রমিক, মৃতপ্রায় দুই সন্তান
Krishna and Pramila, who were working as labourers in Lucknow, were staying in a slum in Jankipuram area. (Photo: News18)

খাওয়ার অভাব হওয়ায় তাঁরা সিদ্ধান্ত নেন ছত্তিশগড়ে তাঁদের বাড়ি ফিরে যাওয়ার।

  • Share this:

#‌লখনউ: সকালেই খবর এসেছে, মহারাষ্ট্রে ঘুমন্ত শ্রমিকের দলকে পিষে দিয়েছে রেলের চাকা। মৃত্যু হয়েছে ১৭ জন শ্রমিকের। আর সেই খবরের রেশ কাটতে না কাটতেই ফের পরিযায়ী শ্রমিকের দুর্ঘটনায় মৃত্যুর খবর নাড়া দিচ্ছে দেশকে। এবার লখনউয়ে গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল পরিযায়ী শ্রমিক স্বামী ও স্ত্রীয়ের। তাঁরা ছত্তিশগড়ে নিজের বাড়িতে উত্তরপ্রদেশ থেকে ফিরছিলেন। সঙ্গে ছিল দুই সন্তান।

পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, লকডাউনের কারণ উত্তর প্রদেশে কর্মরত এই পরিযায়ী শ্রমিক পরিবারের রসদ ক্রমে ফুরিয়ে আসছিল। শেষে বাধ্য হয়ে তাঁরা সাইকেলে করে যাত্রা শুরু করেন। কৃষ্ণা, প্রমিলা ও আর তাঁর দুই সন্তান এই যাত্রা পথের মধ্যেই লখনউয়ের কাছে প্রবল দুর্ঘটনার মুখে পড়েন। আর তাতে কৃষ্ণা আর প্রমিলার মৃত্যু হয়। গুরুতর আহত হয় তাঁদের সন্তান নিখিল, আর চাঁদনি। লোহিয়া হাসপাতালে তাদের ভর্তি করা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক।

লখনউয়ে শ্রমিক হিসাবে কর্মরত কৃষ্ণা ও প্রমিলা জানকীপুরমের এলাকায় একটি বস্তি অঞ্চলে থাকেন। সেখানেই খাওয়ার অভাব হওয়ায় তাঁরা সিদ্ধান্ত নেন ছত্তিশগড়ে তাঁদের বাড়ি ফিরে যাওয়ার। সাইকেলে এই যাত্রাপথেই তাঁদের ধাক্কা মারে অজ্ঞাত পরিচয় একটি গাড়ি। মৃত্যু হয় দু’জনেরই।

Published by: Uddalak Bhattacharya
First published: May 8, 2020, 4:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर