Home /News /national /
UP Elections 2022: যোগীর হিন্দুত্বকে ভরকেন্দ্র করতে তৈরি হচ্ছে গেরুয়া শিবির

UP Elections 2022: যোগীর হিন্দুত্বকে ভরকেন্দ্র করতে তৈরি হচ্ছে গেরুয়া শিবির

লখনউয়ের তখতে আবার বসতে চলেছেন বিজেপির 'সন্ন্যাসী রাজা' যোগী আদিত্যনাথ। তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় নেতারা

  • Share this:

#নয়াদিল্লি: একমাত্র পঞ্জাব ছাড়া বাকি চার রাজ্যে ম্যাজিক ফিগার পেয়েছে বিজেপি। উত্তরপ্রদেশ উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে সরকার গড়তে চলেছে কেন্দ্রের শাসক দল। চার রাজ্যের মধ্যে উত্তর প্রদেশের সরকার গঠনে চমক দিতে চায় বিজেপি (UP Elections 2022)। সে রাজ্যে রয়েছে দলিত মুসলিম,যাদব, ব্রাহ্মণ এর মত উচ্চবর্ণের ভোটব্যাঙ্ক। ফলে সেই সমস্ত জাতপাতের সমীকরণ মাথায় রেখে কীভাবে সরকার গঠনের অনুষ্ঠানকে তুলে ধরা যায় তা নিয়ে মঙ্গলবারের বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর (BJP plans 'GRAND' oath-taking ceremony for Yogi Adityanath)।

একসঙ্গে চার রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশে শপথগ্রহণ অনুষ্ঠানে বিশেষ জোর দিতে চায় বিজেপি। কারণ অবশ্যই যোগীর উগ্র হিন্দুত্ব লাইন।লখনউয়ের তখতে আবার বসতে চলেছেন বিজেপির 'সন্ন্যাসী রাজা' যোগী আদিত্যনাথ। তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় নেতারা (BJP plans 'GRAND' oath-taking ceremony for Yogi Adityanath)।

আরও পড়ুন:কোণঠাসা রাশিয়ার থেকে সস্তায় তেল কিনবে ভারত? বাধা হতে পারে আমেরিকার আপত্তি

একইসঙ্গে উত্তরাখণ্ড এবং মণিপুরের চমক দিতে চাইছে বিজেপি। এই সমস্ত বিষয় নিয়ে দিনের বৈঠকে আলোচনা হয়। যদিও চার রাজ্যে সরকার গঠন নিয়ে এখনও পর্যন্ত কোনও ঘোষণা করা হয়নি বিজেপির তরফে। আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন সাত নম্বর লোক কল্যাণ মার্গে বৈঠকে বসে বিজিবি শীর্ষ নেতৃত্ব। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং সাধারণ সম্পাদক সংগঠন বিএল সন্তোষ। চারা যে সরকার গঠনের যাবতীয় কৌশল নানান জাতের অংক ছাড়াও এ দিনের বৈঠকে শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: সময় লাগবে মাত্র ৯ সেকেন্ড, নয়ডার ট্যুইন টাওয়ার উড়িয়ে দেবে আড়াই হাজার কেজি বিস্ফোরক

প্রসঙ্গত উল্লেখ্য, উত্তরপ্রদেশে ৪৪.২৯ শতাংশ ভোট পেয়ে ৪০৩ আসনের মধ্যে ২৫৫ টিতে জিতেছে বিজেপি। ৩৭ বছরে এই প্রথমবার পরপর দুবার সংখ্যাগরিষ্ঠতার সরকার গড়তে চলেছে বিজেপি। এছাড়াও আগামী বছরের নির্বাচন গুলিতে উত্তরপ্রদেশ মডেল কি সামনে রেখে এগোতে চাই গেরুয়া শিবির। ৬০ আসনের মণিপুর বিধানসভায় ৩২ টি আসনে ফুটেছে পদ্মফুল। উত্তরাখণ্ডে একাধিকবার মুখ্যমন্ত্রী বদল এবং নানান রকমের দলীয় কোন্দল সামাল দিয়ে ফের ক্ষমতায় এসেছে গেরুয়া ব্রিগেড।

RAJIB CHAKRABORTY

Published by:Rukmini Mazumder
First published:

Tags: UP Elections 2022

পরবর্তী খবর