• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tomato Price hike : শীতকালে টমেটোর দাম ১০০ টাকা কিলো ! টমেটো ঝড়ে ভাসছে নেট দুনিয়া

Tomato Price hike : শীতকালে টমেটোর দাম ১০০ টাকা কিলো ! টমেটো ঝড়ে ভাসছে নেট দুনিয়া

photo source collected

photo source collected

Tomato Price hike : টমেটোর দাম ১০০ টাকা প্রতি কেজি ! তাও শীতকালে ! যা নিয়ে অবাক গোটা দেশের মানুষ।

  • Share this:

    #কর্ণাটক:  টমেটোর কিলো প্রতি দাম নাকি ১০০ টাকা (tomato price hike) ! তাও শীতকালে! অবাক হচ্ছেন তো! অবাক হওয়ার মতোই বিষয়। শীতকালে টমেটোর ফলন বেশি হয়। সাধারণ ভাবেই এই সময় সব থেকে কম দাম থাকে টমেটোর। কিন্তু এই শীতকালেই ভারতে টমেটোর কিলো হল(tomato price) ১০০ টাকা! যেখানে তা থাকার কথা ২০ বা ৩০ টাকা কিলো!

    কিন্তু কেন এমন হল? তার পিঁছনে কারণ রয়েছে অবশ্যই ! দক্ষিণ ভারতে টমেটোর দাম ১০০ টাকা প্রতি(tomato price) কিলোতে বিক্রি হচ্ছে। কারণ এ বছর বন্যায় প্রবল ক্ষতির মুখে পড়েছে ভারতের এই অংশের মানুষরা।

    অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিল নাড়ুতে এ বছর বৃষ্টি ভয়াবহ আকার নেই। যার ফলে ক্ষতিগ্রস্থ হয় চাষবাস। ভারতে সব থেকে বেশি টমেটো চাষ হয় অন্ধ্রপ্রদেশে। সেই অন্ধ্রই বন্যার কবলে ছিল। ফলে চাষবাস নষ্ট হয়েছে। যার প্রভাব পড়েছে টমেটোর (tomato price)ফলনেও। আর এই কারণেই টমেটোর কেজি প্রতি দাম ১০০ হয়েছে। প্রয়োজনীয় সবজির দাম কিলো প্রতি ১৪০ হয়েছে।

    তবে এই খবর সামনে আসতেই নেট দুনিয়ায় বইতে শুরু করেছে (tomato price)টমেটো ঝড়। নেটিজেনরা টমেটোর দাম নিয়ে মজার মিম বানাতে শুরু করে দিয়েছেন। সকাল থেকে ট্যুইটারে বন্যা বইছে টমেটোর দাম নিয়ে তৈরি মজার মজার মিমে।

    একজন ট্যুইটার (twitter) ব্যবহারকারী নওয়াজ উদ্দিনের একটি ছবি শেয়ার করেছেন। সেখানে পুলে স্নান করছেন নওয়াজ। হাতে সিগারেট। গলায় সোনার চেন। মুখে ডায়ালগ বসানো হয়েছে, "ধান্দা করো তো বড়া করো পুরুষোত্তমভাই, ওয়ারনা মাত করো"। এই মিম (twitter meme)  শেয়ার করে লিখেছেন, টমেটো ব্যবসায়ীরা এখন এভাবে সময় কাটাচ্ছে।

    একজন আবার কবীর সিং ছবি থেকে শাহিদ কাপুরের ছবি শেয়ার করেছেন। লিখেছেন টমেটোর দাম বাড়ায় রেগে গিয়েছেন শাহিদ কাপুর (twitter meme)। কেউ আবার ভাইরাল হওয়া যুবকের ভিডিও শেয়ার করে তুলনা করেছেন।

    কেউ আবার মাধুরী দিক্ষিতের সঙ্গে ইরফান খানের ছবি শেয়ার করে লিখেছেন 'বড়লোকের মতো ভাবনা আসতে হবে মনে।" সবই টমেটো নিয়ে শেয়ার করা হয়েছে।  এই সব মজার মিমে ছেয়ে গিয়েছে গোটা সোশ্যাল মিডিয়া। কিন্তু বিষয়টা নিয়ে যতই হাসি ঠাট্টা করা হোক না কেন, টমেটোর দাম ১০০ টাকা হওয়াটা সত্যিই চিন্তার বিষয়। বহু মানুষকেই পড়তে হচ্ছে সমস্যায়।

    Published by:Piya Banerjee
    First published: