corona virus btn
corona virus btn
Loading

কেন্দ্রের আশ্বাসে আট দিনের মাথায় উঠে গেল ট্রাক ধর্মঘট !

কেন্দ্রের আশ্বাসে আট দিনের মাথায় উঠে গেল ট্রাক ধর্মঘট !

আট দিন পর উঠে গেল ট্রাক ধর্মঘট। ঠিক হয়েছে বিমা বাবদ অতিরিক্ত প্রিমিয়াম আপাতত গুনতে হবে না ট্রাক মালিকদের।

  • Share this:

#নয়াদিল্লি: আট দিন পর উঠে গেল ট্রাক ধর্মঘট। ঠিক হয়েছে বিমা বাবদ অতিরিক্ত প্রিমিয়াম আপাতত গুনতে হবে না ট্রাক মালিকদের। কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী ও ট্রাক মালিকদের সংগঠনগুলির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। আগামী সোমবার ফের আলোচনায় বসছে দু’পক্ষ।

জাতীয় ও রাজ্য সড়কে লাইন দিয়ে দাঁড়িয়ে সার-সার ট্রাক। বাজারে পৌঁছচ্ছে না শাক-সবজি, মাছ থেকে নিত্য প্রয়োজনীয় জিনিস। চাহিদা রয়েছে, অথচ জোগান নেই। তাই বাড়ছিল দাম। ট্রাক সংগঠনগুলির ডাকা ধর্মঘটের প্রভাব পড়েছিল দেশব্যাপী। শেষ পর্যন্ত কেন্দ্রের আশ্বাসে শনিবার উঠে গেল ধর্মঘট। ধর্মঘটের প্রধান কারণ ছিল,

প্রিমিয়ামে অসন্তোষ

-এপ্রিল থেকে পণ্যবাহী ট্রাকের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়িয়েছে বিমা সংস্থা -৫ বছরের পুরনো গাড়ির বিমায় বেশ কিছু সুবিধা প্রত্যাহার করা হয়েছে -বিমা সংস্থাগুলিকে ইচ্ছেমতো প্রিমিয়াম নেওয়ার অধিকার দিয়েছে আইআরডিএ

বিমা সংস্থার এই সিদ্ধান্তের প্রতিবাদে মামলা গড়ায় আদালতে। শনিবার হায়দরাবাদে কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ট্রাক সংগঠনগুলি। প্রিমিয়াম জটিলতা মেটানোর আশ্বাস দেন মন্ত্রী।

আপাতত ধর্মঘট প্রত্যাহার হলেও, সোমবার ফের বৈঠকে বসবে সংগঠনগুলি। থাকতে পারেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীও। তবে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলা চলবে।

First published: April 8, 2017, 9:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर