হোম /খবর /দেশ /
সকাল ৮টা থেকে শুরু হবে ত্রিপুরায় ভোট গণনা, কড়া নিরাপত্তা গোটা রাজ্যজুড়েই

Tripura Election 2023 Results: সকাল ৮টা থেকে শুরু হবে ত্রিপুরায় ভোট গণনা, কড়া নিরাপত্তা গোটা রাজ্যজুড়েই

সকাল ৮টা থেকে শুরু হবে ত্রিপুরায় ভোট গণনা, কড়া নিরাপত্তা গোটা রাজ্যজুড়েই

সকাল ৮টা থেকে শুরু হবে ত্রিপুরায় ভোট গণনা, কড়া নিরাপত্তা গোটা রাজ্যজুড়েই

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন প্রচুর পুলিশ কর্মী ও কেন্দ্রীয় বাহিনী৷ সর্বক্ষণের নজরদারি সিসিটিভিতে ৷ 

  • Share this:

আবীর ঘোষাল, আগরতলা: পশ্চিম জেলার ১৪ টি বিধানসভা কেন্দ্রের গণনা হবে উমাকান্ত অ্যাকাডেমিতে। রাজ্যে মোট ২১ টি গণনা কেন্দ্র আছে। গণনা কেন্দ্রে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। রাজ্যের ৬০ বিধানসভা কেন্দ্রে গণনার জন্য থাকবে মোট ৬০ টি পর্যবেক্ষক। গণনা কেন্দ্রে প্রতি টেবিলে থাকবেন একজন করে মাইক্রো অবজারভার ৷ আজ, বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে এই গণনা শুরু হয়ে যাবে। প্রথমে গণনা হবে পোস্টাল ব্যালটের। সাড়ে আটটার সময়ে শুরু হবে ইভিএম ভোট গণনা। ৬৫৫৯৩ পোস্টাল ব্যালট গণনা হবে।

Tripura Election Result 2023 Live Updates: ত্রিপুরায় ম্যাজিক ফিগারের দিকে বিজেপি, মেঘালয়ে বেশ কিছুটা পিছিয়ে পড়ল তৃণমূল

নির্বাচনের ফল প্রকাশের দিন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অভিনব সিদ্ধান্ত ত্রিপুরায়। বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থকদের জন্য ভিন্ন ভিন্ন জায়গার আয়োজন করা হয়েছে ৷ বিজেপি, বাম,কংগ্রেস, তিপ্রামোথার জন্য আলাদা জায়গার ব্যবস্থা করা হয়েছে। প্রসঙ্গত, বিধানসভা ভোটের পরে, ত্রিপুরা রাজ্যের একাধিক জায়গায় অশান্তি হয়। ভোটের পরবর্তী অশান্তিতে এক জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এই অবস্থায় ভোটের ফল বেরনোর পরে যাতে আর কোনও অশান্তির ঘটনা না ঘটে তা নিয়ে সজাগ প্রশাসন। এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২৮ লাখের কিছু বেশি। মোট ২৫৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে, এর মধ্যে ২২ জন নারী প্রার্থী। মোট ভোট কেন্দ্র ৩৩৩৭, এর মধ্যে স্পর্শকাতর ১১২৮ আসন। আসন্ন নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে এই রাজ্যটিতে।

আরও পড়ুন-আজ নজর তিন রাজ্যের ভোটের ফলাফলে, ত্রিপুরায় গেরুয়া ঝড় না ত্রিশঙ্কু? দেখুন লাইভ আপডেট

একদিকে ক্ষমতাসীন দল বিজেপি ও তাদের শরিক দল ইন্ডিজিনাস পিপল ফ্রন্ট অফ ত্রিপুরা (আইপিএফটি) অন্যদিকে রয়েছে বাম-কংগ্রেস জোট,  তৃণমূল কংগ্রেস। কিছুটা লড়াই দিতে পারে তিপ্রামোথা পার্টি। রাজ্যটির ৬০ টি বিধানসভা আসনের মধ্যে বিজেপি ৫৫ আসনে প্রার্থী দিয়েছে, বাকি ৫ আসনে প্রার্থী দিয়েছে তাদের শরিক দল আইপিএফটি। সিপিআইএম ৪৩ আসনে, তিপ্রামোথা ৪২ আসনে,  কংগ্রেস ১৩ আসনে, তৃণমূল কংগ্রেস ২৮ আসনে এবং সিপিআই, আরএসপি ও ফরওয়ার্ড ব্লক ১টি করে আসনে প্রার্থী দিয়েছে। ৫৮ আসনে প্রার্থী দিয়েছে স্বতন্ত্র দলের প্রার্থীরা। চলতি বছরের ২২ মার্চ ত্রিপুরা বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। ফলে তার আগেই এই রাজ্যে সরকার গঠনের প্রক্রিয়া শেষ করে ফেলতে হবে। আগামী বছর ২০২৪ সালে ভারতে লোকসভা নির্বাচন। স্বাভাবিক ভাবেই রাজ্য বিধানসভার নির্বাচনগুলিতে যে দল ভাল ফল করবে তারাই দেশটির সাধারণ নির্বাচনেও মনস্তাত্ত্বিক দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে বলে মনে করা হচ্ছে।

লাইভ আপডেট পান ত্রিপুরা নির্বাচনের ফলাফল 2023 | Tripura Election Result 2023 এখানে
Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Tripura Assembly Election 2023, Tripura assembly elections