উপত্যকায় চালু হল টেলি যোগাযোগ, কাল লাদাখ যাচ্ছেন অমিত শাহ

উপত্যকায় চালু হল টেলি যোগাযোগ, কাল লাদাখ যাচ্ছেন অমিত শাহ

এই পরিস্থিতিতে শনিবার কেন্দ্রীয় শাসন জারির পর প্রথমবার লাদাখ যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

  • Share this:

#শ্রীনগর: স্বাভাবিকের প্রথম ধাপ। রাত থেকেই উপত্যকায় আংশিক ভাবে চালু টেলি যোগাযোগ। সোমবার থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান। কেন্দ্র শাসিত জম্মু-কাশ্মীরের মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যমের আজ দাবি, ৩৭০ প্রত্যাহারের পর উপত্যকায় প্রাণহানির কোনও খবর নেই। যদিও এড়িয়ে গেলেন মেহবুবা-ওমরদের মুক্তির প্রসঙ্গ।

এই ঘোষণায় স্বস্তি। প্রতিশ্রুতি মতোই স্বাধীনতা দিবসের পর থেকে কাশ্মীরকে স্বাভাবিক করার কাজ শুরু করল কেন্দ্র। উপত্যকা থেকে ৩৭০ প্রত্যাহারের বারোদিনের মাথায় প্রশাসনের ঘোষণা, সোমবার থেকে খুলবে শিক্ষা প্রতিষ্ঠান। শুক্রবারই সরকারি দফতরে যোগ দিয়েছেন কর্মীরা। জনজীবন স্বাভাবিক করতে প্রাথমিক ভাবে বারোটি জেলায় নিয়ম শিথিল করা হচ্ছে। স্পর্শকাতর পাঁচটি জেলায় কিছু বিধিনিষেধ জারি থাকবে। শুক্রবার সরকারি হিসেবে দাবি করা হয়েছে, গত বারোদিনে উপত্যকায় বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও, তাতে প্রাণহানির কোনও খবর নেই। ঠেকানো গিয়েছে নাশকতা।

উপত্যকায় শুরু স্বাভাবিকের প্রক্রিয়া। কিন্তু কবে মুক্তি পাবেন ওমর-মেহবুবারা ? এই প্রশ্নের এখনও কোনও উত্তর েনই। এই পরিস্থিতিতে শনিবার কেন্দ্রীয় শাসন জারির পর প্রথমবার লাদাখ যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

First published: 09:31:42 PM Aug 16, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर