Parliament’s Monsoon Session| কাল থেকে শুরু বাদল অধিবেশন, আটটি অস্ত্রে শত্রুকে ঘায়েল করতে তৈরি তৃণমূল

লোকসভা অধিবেশনের আগে আজ সর্বদলীয় বৈঠক। ছবি-এএনআই।

Parliament’s Monsoon Session-প্রধানমন্ত্রী এই বৈঠকে আজ বলেন, তিনি করোনা নিয়ে কথা বলবেন সর্বদলীয় বৈঠকে। তৃণমূল অবশ্য চায় এই নিয়ে কথা হোক সংসদের অন্দরেই।

  • Share this:

    #নয়াদিল্লি: কাল থেকে সংসদে বাদল অধিবেশন । তার আগে এদিন সর্বদল বৈঠকে বিরোধী দলগুলি নানা ইস্যু তুলে ধরল। মোট আটটি  ইস্যুতে সুর চড়ালো তৃণমূল কংগ্রেস। তৃণমূল চায় এই ইস্যুতেই অধিবেশনের মূল সুরগুলি বাধা হোক। এর মধ্যে সবচেয়ে জোরালো ইস্যুটি হল পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি। তৃণমূলই শুধু নয় সব দলের থেকেই স্পষ্ট দাবি করা হয়েছে, এই বিষয়টি নিয়ে সংসদে আলোচনা করা হোক। পাশাপাশি রাজ্যগুলি যেভাবে ভ্যাকসিন থেকে বঞ্চিত হচ্ছে, সেই ইস্যুকেও অগ্রাধিকার দিতে চায় তৃণমূল। প্রধানমন্ত্রী এই বৈঠকে আজ বলেন, তিনি করোনা নিয়ে কথা বলবেন সর্বদলীয় বৈঠকে। তৃণমূল অবশ্য চায় এই নিয়ে কথা হোক সংসদের অন্দরেই।

    তৃণমূল অবশ্য এরই পাশাপাশি চাইছে মহিলা সংরক্ষণ বিল সংসদে ফিরিয়ে আনা হোক। তৃণমূলের বক্তব্য, দেশজুড়ে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত করছে কেন্দ্র। এই নিয়ে সংসদে কথাবার্তা উঠুক চাইছে তৃনমূল। তাছাড়া কেন্দ্রীয় এজেন্সিগুলো অর্থাৎ সিবিআই ইডি কাজে লাগানো হচ্ছে রাজনৈতিক হিংসা চরিতার্থ করার জন্য,এই অভিযোগে তৃণমূল চাইছে সংসদে তর্ক জমুক।

    তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কথায়, "যখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমছে, দেশে তখন তেলের দাম বাড়ছে এর পিছনে যুক্তি টাকি সরকারকে জবাব দিতে হবে। আমরা এমপি ল্যাডের টাকা বন্ধ হওয়া নিয়েও প্রশ্ন তুলেছি। এই টাকা পেলে স্ব স্ব এলাকায় কোভিড মোকাবিলার ক্ষেত্রে অসুবিধা হবে।"

    এ দিকে কংগ্রেসের বক্তব্য দীর্ঘদিন ডেপুটি স্পিকার পদটি লোকসভায় ফাঁকা পড়ে রয়েছে। এবার সেই পদে নিয়োগ চায় কংগ্রেস। সমাজবাদী পার্টির থেকে এসেছে রাজ্যপাল বিষয়। সমাজবাদী পার্টির নেতা রামপাল যাদব বলছেন, রাজভবন মোদী জমানায় বিজেপি অফিসে পরিণত হয়েছে। তিনি চান এ বিষয়টিতে নজর দিক সরকার। সব মিলিয়ে বোঝাই যাচ্ছে, আগামী দিনগুলিতে সরকারকে কোণঠাসা করতে এই সবগুলোই ব্যবহার করা হবে।

    এইসব বিষয়গুলিকেই যে আসন্ন বাদল অধিবেশনে সরাসরি মোকাবিলা করতে হতে পারে এমনটা বুঝেই পাল্টা প্রস্তুতি নিচ্ছে সরকার।

    Published by:Arka Deb
    First published: