ট্রেকিংয়ে গিয়ে দাবানলে দগ্ধ ৯, তামিলনাড়ুতে উদ্ধারে নামল সেনা

ট্রেকিংয়ে গিয়ে দাবানলে দগ্ধ ৯, তামিলনাড়ুতে উদ্ধারে নামল সেনা
PHOTO FOR REPRESENTATION
  • Share this:

#চেন্নাই:  ট্রেকিংয়ে গিয়ে ভয়ঙ্কর দাবানলে জীবন্ত পুড়ে মৃত্যু হল নয় জনের ৷এদের মধ্যে চারজন মহিলা, চার জন পুরুষ ও এক শিশু রয়েছে বলে জানা গিয়েছে । তামিলনাড়ুর থেনি জেলার কুরাঙ্গনি পাহাড়ে দাবানল ভয়ঙ্কর রূপ নিয়েছে । পর্বতারোহনের প্রশিক্ষণ নিতে গিয়ে দাবানলের মুখে পড়েন ৩৬ জন পড়ুয়া । এদের মধ্যে ২৭ জনকে জীবন্ত উদ্ধার করতে সক্ষম হয়েছে সেনা । তাদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক ।

রবিবার বিকেল চারটে নাগাদ পবর্তারোহণের প্রশিক্ষণ নিতে আসা এক পড়ুয়া তাঁর বাড়িতে ফোন করে জানান জঙ্গলে ভয়াবহ আগুন লেগেছে । আটকে পড়েছেন ওই পড়ুয়া সহ উনিশজন ছাত্রছাত্রীর একটি দল সহ কমপক্ষে ৬৫ জন । ওই পড়ুযার অভিভাবকই বন দফতরে খবর দিয়ে দাবানলের কথা জানান । দাবানলের খবর পেয়ে তত্‍ক্ষণাত্‍ কুড়ি জনের একটি উদ্ধারকারী দল পাঠায় বন দফতর ।

পরিস্থিতির ভয়াবহতা আভাস করে রাজ্য সরকার প্রতিরক্ষামন্ত্রী নির্মল সীতারমণের কাছে সেনা নামানোর আর্জি জানান। প্রতিরক্ষামন্ত্রী নির্দেশমতো জঙ্গলের আগুন থেকে বিপদে পড়া মানুষদের উদ্ধার করতে সোমবার সকাল থেকে কাজে নেমেছেন গড়ুর কম্যান্ডো ফোর্সের ১৬ জন কম্যান্ডো । কাজে লাগানো হয়েছে বায়ুসেনার চারটি চপার।বন দফতর ও দমকল বিভাগের কর্মীরাদের সঙ্গে উদ্ধারকার্যে যোগ দিয়েছেন স্থানীয়রাও। পাঠানো হয়েছে মেডিক্যাল টিম।

First published: 12:00:25 PM Mar 12, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर