• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • THE ONLY ANTIDOTE TO COVID 19 IS VACCINATION AND NETWORK 18S SANJEEVANI CAMPAIGN IS HERE TO DO JUST THAT PB

coronavirus: করোনার দ্বিতীয় ঢেউকে আটকাতে ভ্যাকসিন এক মাত্র সমাধান, সামিল হন SANJEEVANI CAMPAIGN-এ

coronavirus: করোনার দ্বিতীয় ঢেউকে আটকাতে ভ্যাকসিন এক মাত্র সমাধান, সামিল হন SANJEEVANI CAMPAIGN-এ

photo source collected

করোনার দ্বিতীয় ঢেউকে আটকাতে ভ্যাকসিন এক মাত্র সমাধান। সামিল হন SANJEEVANI CAMPAIGN-এ !

  • Share this:

    #নয়া দিল্লি: দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ফের চিন্তায় ফেলেছে। এই সময় ঠিক কি করার তা জানাচ্ছে Sanjeevani, তাদের প্রচারের মাধ্যমে। আমরা জানি দেশে নয় গোটা বিশ্বে করোনার দ্বিতীয় ঢেউতে উদ্বেগ বাড়ছে। এমনকি প্যানডেমিক বা অতিমারীর শুরুর দিকেও এতটা আতঙ্ক হয়নি, যা এখন হচ্ছে। দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস। বিশ্বের থেকে শিক্ষা নিলে, এই সময় আমাদের আরও বেশি সতর্ক হওয়ার প্রয়োজন। মৃত্যুর হার এখনও পর্যন্ত যা দাঁড়িয়েছে তা প্রথম বারের থেকেও অনেক বেশি আতঙ্কের। এই সময় সব থেকে দরকারি যত দ্রুত সম্ভব করোনা ভ্যাকসিনেশন সম্পর্কে মানুষকে সচেতন করা। এবং সকলকে ভ্যাকসিন দেওয়া।

    আর সেই জন্য Network 18 নিয়ে এসেছে এই নতুন প্রচার বা campaign ‘Sanjeevani – A Shot Of Life’ । এই প্রচারের মাধ্যমে দেশের সেই সমস্ত জায়গায় পৌঁছে যাওয়া হবে, যেখানে করোনার জন্য মানুষের অবস্থা খুবই খারাপ। এর ফলে সারা দেশের মানুষকে করোনা ভ্যাকসিনের আওতাভুক্ত করা সম্ভব হবে।

    করোনার দ্বিতীয় ঢেউ: তবে সব থেকে আগে আমাদের জানা দরকার এই ভ্যাকসিনেশন ক্যাম্পেইন কেন জরুরি। ইতিমধ্যেই গবেষকরা বলেছেন করোনার এই দ্বিতীয় স্টেইন প্রথমবারের থেকেও শক্তিশালী। রিপোর্টে এও বলা হয়েছে, ইউকে, সাউথ আফ্রিকা, এবং ব্রাজিলের করোনা ভেরিয়েন্ট খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ার জন্য আতঙ্ক তৈরি করছে। কোভিডের সব নিয়ম না মানা, এবং ভ্যাকসিন সম্পর্কে মানুষের সচেতনতার অভাবে আমাদের দেশেও দ্রুত বিস্তার লাভ করছে এই ভাইরাস। এ বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকে ফের করোনা বাড়তে শুরু করেছে।

    যদিও আমরা প্রথমবারের করোনার সঙ্গে খুব ভালোভাবে লড়াই করেছি। কিন্তু যদি এখন এই দ্বিতীয় ঢেউকে আটকানো না যায়, তবে খুব শীঘ্রই দেশকে ফের লকডাউনের পথে হাঁটতে হবে। এবং আমাদের অর্থনীতি থেকে শুরু করে প্রায় সব কিছুই ফের বিরাট ক্ষতির মুখে পড়বে। এখনই বেশ কিছু জায়গায় ফের লকডাউনের ঘোষণা হয়েছে। যদিও গত বছরের লকডাউনের ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি আমাদের এখনও হতে হয়নি। এবং এখন আমাদের হাতে করোনা ভ্যাকসিন রয়েছে, যা কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে।

    SANJEEVANI CAMPAIGN কি এবং কেন? আমাদের কেন্দ্রীয় সরকার সব রকম ভাবেই চেষ্টা করছে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার। কিন্তু আমাদের দেশের জনসংখ্যা বিপুল। তাই সকলের কাছে সহজে পৌঁছে যাওয়ার জন্যই এই SANJEEVANI CAMPAIGN নিয়ে আসা হয়েছে।

    Network 18 campaign যা কিনা Sanjeevani – A Shot At Life-এর হাত ধরে সকলের কাছে পৌঁছে যাবে। বিভিন্ন সরকারি ব্যাঙ্ক এবং অ্যাপোলো ২৪/৭ স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই ক্যাম্পেনের সঙ্গে যুক্ত হয়েছেন। এই ক্যাম্পেইনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে সোনু সুদকে নেওয়া হয়েছে। সোনু সুদ আগামী ৭ এপ্রিল World Health Day-তে অ্যাপোলো হসপিটাল থেকে নিজে করোনা টিকা নিয়ে এই ক্যাম্পেনের শুরু করবেন। এই দিন ‘Sanjeevani Gaadi’ ও লঞ্চ করা হবে। এই গাড়ি ১৫০০ গ্রামে যাবে এবং মানুষের মধ্যে ভ্যাকসিন নিয়ে সচেতনতা গড়ে তুলবে। তাঁদের ভ্যাকসিন নেওয়ার জন্য বোঝাবে। প্রথমেই নজর রাখা হবে অমৃতসর, নাসিক, ইন্দোর, গুন্টুর এবং দক্ষিণ কন্নড়ের ওপরে, কারণ এই সব জায়গায় করোনা ফের ব্যাপক হারে বাড়তে সুরু করেছে।

    Network 18’s ‘Sanjeevani – A Shot Of Life’ -এর মাধ্যমে সরকার বিভিন্ন কর্পোরেট , এনজিও এবং হসপিটালের ওপর ভরসা করে সারা দেশে বৃহত্তর আকারে করোনা ভ্যাকসিনকে মানুষের কাছে পৌঁছে দেবে। এভাবেই মানুষের মধ্যে ভ্যাকসিনের গুরুত্ব নিয়ে সচেতনতা বাড়বে। এবং তাঁরা ভ্যাকসিনে নেবে। ভয় পাবে না। এর ফলে আমরা আরও দ্রুত নিজেদের স্বাভাবিক জীবনের ছন্দে ফিরতে পারব। সামনের দিনগুলোতে এই ক্যাম্পেইনের সফলতা কামনা করে, দেশকে করোনা মুক্ত করাই একমাত্র লক্ষ্য।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর