Covid-19 alert: মাস্ক না পরলে দোকানে প্রবেশ নিষেধ, জরিমানা ১০০০ টাকা! কোভিড বিধি নিয়ে কড়া পদক্ষেপ এই রাজ্যে

Covid-19 alert: মাস্ক না পরলে দোকানে প্রবেশ নিষেধ, জরিমানা ১০০০ টাকা! কোভিড বিধি নিয়ে কড়া পদক্ষেপ এই রাজ্যে

কোভিড বিধি নিয়ে কড়া পদক্ষেপ এই রাজ্যে

  • Share this:

    #হায়দরাবাদ: করোনা (Corona) সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। তাই মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে তেলেঙ্গানা (Telengana) পুলিশ। তেলেঙ্গানার দোকানে সমস্ত বিক্রেতাদের বলে দেওয়া হল, দোকানে কেউ মাস্ক না পরে এলে তাঁদের যেন পণ্য দেওয়া না হয়। কোভিড (Covid-19) সংক্রমণ মিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    তেলেঙ্গানার ডিজিপি মহেন্দ্র রেড্ডি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, মাস্ক পরা নিয়ে এবার কড়া সিদ্ধান্ত নেওয়া হবে। যাঁরা মাস্ক পরছেন না বা কোভিড বিধি মানছেন না, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

    শপিং মল, ওয়াইন শপ, পাব, হোটেল, রেস্তোরাঁ, পেট্রোল পাম্প ও অন্যান্য দোকানের বিক্রেতাদের পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কোনও ক্রেতা মাস্ক ছাড়া দোকানে এলে তাঁদের যেন প্রবেশ করতে না দেওয়া হয়।

    অন্য একটি বিজ্ঞপ্তিতে ডিজিপি বলেছেন আগামী এক সপ্তাহের মধ্যে পুলিশকর্মীদের ৯৫ শতাংশকেই যাতে টিকা দেওয়া হয় সেই ব্যবস্থা তাঁরা করছেন। এই পুলিশকর্মীদের মধ্যে রয়েছেন হোম গার্ডও। আগামী এক সপ্তাহের মধ্যে তেলেঙ্গানা রাজ্য পুলিশ, প্রশিক্ষণ কেন্দ্র, সিআইডি, গোয়েন্দা সহ প্রত্যেকেই যাতে টিকাকরণ করিয়ে নেন সেই বিষয়ে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

    এছাড়াও মাস্ক না পরলে আরও একটি কড়া সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। মাস্ক না পরলেই ১০০০ টাকা জরিমানা নেওয়া হবে। বৃহস্পতিবার পুলিশ আধিকারিকদের তিনি এই বিষয়ে নির্দেশ দিয়েছেন। এর পরেই ডিজিপি মহেন্দ্র রেড্ডি পুলিশ দফতরকে মাস্ক না পরার ক্ষেত্রে কডা় পদক্ষেপ করার নির্দেশ দেন। রাজ্যে ৪৫ বছরের বেশি বয়সীদের দ্রুত টিকা নেওয়ার কথা বলেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর