তেলেঙ্গানায় আধিপত্য স্থাপনে টিডিপি-কংগ্রেস পাশাপাশি, বৈঠক শেষে সুপ্রসন্ন চন্দ্রবাবু-রাহুল

তেলেঙ্গানায় আধিপত্য স্থাপনে টিডিপি-কংগ্রেস পাশাপাশি, বৈঠক শেষে সুপ্রসন্ন চন্দ্রবাবু-রাহুল
Picture: INCIndia
  • Share this:

#নয়াদিল্লি: তেলেঙ্গানায় আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের সঙ্গে জোট বাঁধছে চন্দ্রবাবু নাইডুর তেলুগু দেশম পার্টি । আসন্ন লোকসভা নির্বাচনে মহাজোট নিয়ে আলোচনা আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে নয়াদিল্লিতে কংগ্রেস প্রধান রাহুল গান্ধির সঙ্গে সাক্ষাৎ করেছেন চন্দ্রবাবু নাইডু । রাহুল ছাড়াও শরদ পাওয়ার ও ফারুক আবদুল্লার সঙ্গেও দেখা করেন তিনি।

মার্চ মাসেই এনডিএ জোট ত্যাগ করেছিল চন্দ্রবাবুর দল । আজকের সাক্ষাতের পর শরদ পাওয়ার জানিয়েছেন, বর্তমান সরকারের দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে বিরোধী জোট । সিবিআই, ইডি ও আরবিআই নিয়ে যা করছে বিজেপি সরকার তা দেশের নাগরিকরা দেখতেই পাচ্ছেন, মন্তব্য করেছেন পাওয়ার ।

আরও পড়ুন: বিজেপিকে রুখতে চন্দ্রবাবুর অস্ত্র হতে চলেছে কংগ্রেস !

ডিসেম্বরেই বিধানসভা নির্বাচন তেলেঙ্গানায় যেখানে ১১৯টি আসনের ১৪ টি আসনে লড়তে চলেছেন টিডিপি প্রার্থীরা , ৯৫ টি আসনে লড়বেন কংগ্রেস প্রার্থীরা । যদিও , রাজনৈতিকভাবে বরাবর কংগ্রেস বিরোধী দল ছিল টিডিপি তবে সাম্প্রতিককালে সেই অবস্থানের পরিবর্তন ঘটেছে । চন্দ্রবাবুও জানিয়েছিলেন রাজনৈতিক কারণেই এই পরিবর্তন ঘটাতে বাধ্য হয়েছে টিডিপি। দেশকে বাঁচানোর জন্য কংগ্রেস ও অন্য বিরোধী দলগুলির সঙ্গে হাত মিলিয়ে কাজ করা অত্যন্ত প্রয়োজনীয় ।

আরও পড়ুন: বৌদি-বাবা-মামা-পালোয়ান! মধ্যপ্রদেশে নেতা-নেত্রীদের আসল নামে কম লোকই চেনেন

Loading...

রাজনৈতিক মহলের মতে কং গ্রেসের সঙ্গে জোট টিডিপির জন্য গুরুত্বপূর্ণ কারণ জগন মোহন রেড্ডীর ওয়াইএসআর কংগ্রেসের ভোটের একটা বড় অংশই দখল করতে চায় তেলুগু দেশম পার্টি ।

First published: 04:34:08 PM Nov 01, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर