Tata Steel: কুর্নিশ! করোনায় কর্মীর মৃত্যু হলে ৬০ বছর পর্যন্ত পরিবারকে বেতন দেবে টাটা স্টিল

করোনায় কোনও কর্মচারীর মৃত্যু হলে তাঁর ৬০ বছর বয়স পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেওয়া হবে টাটা স্টিলের পক্ষ থেকে।

করোনায় কোনও কর্মচারীর মৃত্যু হলে তাঁর ৬০ বছর বয়স পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেওয়া হবে টাটা স্টিলের পক্ষ থেকে।

  • Share this:

    #রাঁচি: দেশের এই প্রথম কোনও বেসরকারি, কর্পোরেট সংস্থা এমন যুগান্তকারী সিদ্ধান্ত নিল । করোনায় মৃত কর্মী ও তাঁর পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল টাটা স্টিল । দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ । টাটায় কর্মরত অনেক কর্মীরাই আক্রান্ত হয়েছেন করোনাতে । কেউ কেউ আবার হারিয়েছেন পরিবার-প্রিয়জনকে । পরিবারের রোজগেরে মানুষটি অকালে চলে গেলে আপরিসীম শোকের পাশাপাশি গ্রাস করে নেয় জীবন যুদ্ধে হেরে যাওয়ার ভয়ও । এক ধাক্কায় পরিবারের রোজগার অনেকটা কমে গেলে খুব স্বাভাবিকভাবেই চরম দুর্দশায় পড়তে হয় একটা গোটা সংসারকে । সেই সমস্ত দিক বিচার বিবেচনা করেই এ বার প্রশংসামূলক পদক্ষেপ গ্রহণ করল টাটা স্টিল ।

    সংস্থার তরফে এ দিন জানানো হয়, করোনায় কোনও কর্মচারীর মৃত্যু হলে তাঁর ৬০ বছর বয়স পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেওয়া হবে । সঙ্গে চিকিৎসা ও বসবাস সংক্রান্ত যে যে সুবিধা তিনি পেতেন, সবটাই তাঁর পরিবারকেও প্রদান করা হবে । এ ছাড়াও মৃতের সন্তানদের পড়াশোনার সমস্ত দায়ভারও তারাই গ্রহণ করবে ।

    এ দিন টাটার তরফে একটি ট্যুইট করা হয়েছে । সেই ট্যুইটে তারা জানিয়েছে, একটি সামাজিক সুরক্ষা স্কিম চালু করা হচ্ছে কোম্পানির পক্ষ থেকে । আর তাতে করোনায় মৃত কর্মীদের পরিবারের পাশে নিঃস্বার্থভাবে দাঁড়ানোর চেষ্টা করবে টাটা স্টিল । শুধু তাই নয়, দেশের অন্যান্য বেসরকারি কোম্পানিকেও তারা অনুরোধ জানিয়েছে এ ভাবেই সকলের পাশে দাঁড়ানোর ।

    Published by:Simli Raha
    First published: