• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • TAMIL NADU ELECTION RESULTS 2021 TRENDS INDICATE WIN FOR STALIN AND DMK PARTY LIKELY TO SWEEP MOST OF CHENNAI AC

Tamil Nadu Election Results 2021: তামিলনাড়ুতে এগিয়ে ডিএমকে, সমর্থকদের বিজয়-উচ্ছাস

Tamil Nadu Election Results 2021: তামিলনাড়ুতে এগিয়ে ডিএমকে, সমর্থকদের বিজয়-উচ্ছাস

কোলাথুর আসনে এগিয়ে রয়েছেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন

কোলাথুর আসনে এগিয়ে রয়েছেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন

  • Share this:

    #চেন্নাই: ক্ষমতার পালবদল দেখতে পারে তামিলনাড়ু (Tamil Nadu Election Results 2021)। বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত ছিলই। বাস্তবে দেখাও যাচ্ছে তাই। গণনার শুরু থেকেই দেখা যায় যে এআইএডিএমকে-কে (AIADMK) পিছনে রেখে অনেকটাই এগিয়ে ডিএমকে (DMK) জোট। বেলা যত বেড়েছে ততই ব্যবাধান বাড়িয়েছে এমকে স্ট্যলিনের দল। রবিবার বেলা সাড়ে ১২ টা পর্যন্ত ২৩৪ আসনবিশিষ্ট তামিলনাড়ু বিধানসভার ২৩৪ টি আসনের ট্রেন্ড জানা গিয়েছে। তাতে দেখা যাচ্ছে, ১৪১ টি আসনে এগিয়ে আছে ডিএমকে। এডিএমকে এগিয়ে আছে ৯২ টি আসনে।

    তামিলনাড়ুর কোলাতুর থেকে এগিয়ে ডিএমকে-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এমকে স্ট্যালিন। চেপক আসনে এগিয়ে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন। এরই মধ্যে কোভিড বিধি লঙ্ঘনের অভিযোগ উঠল ডিএমকের কর্মীদের বিরুদ্ধে। প্রাথমিক ফল প্রকাশ হতেই রাস্তায় নামলেন ডিএমকে প্রার্থীরা। আর তার জেরেই কোভিড বিধি না মেনে উল্লাসে মেতে ওঠার অভিযোগ ডিএমকে কর্মী সমর্থকদের বিরুদ্ধে।

    বুথফেরত সমীক্ষায় তামিলনাড়ুতে (Tamil Nadu) পালাবদলের ইঙ্গিত দিচ্ছে। দেড়শোর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসতে পারে কংগ্রেসের জোট সঙ্গী স্ট্যালিনের নেতৃত্বাধীন ডিএমকে। তবে দক্ষিণের এই রাজ্যে খাতা খুলতে পারে বিজেপি। এদিকে পুদুচেরিতে ক্ষমতায় আসতে পারে বিজেপির সঙ্গী এআইএনআর (AINR)।

    গত দশবছর ধরে তামিলনাড়ুতে ক্ষমতায় ছিল এআইএডিএমকে। তবে ২০১৬ সালে জয়ললিতার মৃত্যুর পর অন্তর্দ্বন্দ্বে জর্জরিত হয় এআইএডিএমকে। নিজেদের মধ্যে ক্ষমতার লড়াই শুরু করেন ও পনিরসেলভাম এবং এডাপাড্ডি কে পালানিস্বামী। তবে বিজেপির মধ্যস্থতায় ফের এক হয়ে কাজ করতে শুরু করেন দুই নেতা।

    এই রাজ্যের ২৩৪ আসনে গত ৬ এপ্রিল ভোট হয়েছে। ২৩৪ আসন বিশিষ্ট তামিলনাড়ু বিধানসভার ম্যাজিক ফিগার ১১৮।

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর