corona virus btn
corona virus btn
Loading

কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, পাকিস্তানকে চমকে দিয়ে বলল তালিবানরাও

কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, পাকিস্তানকে চমকে দিয়ে বলল তালিবানরাও
কাশ্মীর বিষয়ে অন্য দেশের সুরেই ভারতের পক্ষে তালিবানরা।

অতীতে বারবারই সোশ্যাল মিডিয়ায় চাউর হয়েছে, তালিবানরা ভারতের সঙ্গে কোনও ভাবেই সুসম্পর্কে রাজি নয়।

  • Share this:

কাশ্মীর সম্পর্কে তালিবানদের অবস্থান চিরকালই গোলমেলে। বারবারই উপত্যকায় পাক মদতপুষ্ট জঙ্গিকার্যকলাপে ইন্ধন জোগানোর অভিযোগ উঠেছে বিশ্বজুড়ে। কিন্তু এবার পাকিস্তান-সহ গোটা বিশ্বকেই চমকে দিল তালিবানরা। তাঁদের দাবি, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে নাকই গলাতে চান না তাঁরা।

তালিবানদের রাজনৈতিক শাখা ইসলামিক এমিরেটস অফ আফগানিস্তানের মুখপাত্র সুহেল শাহিন মঙ্গলবার একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, "কাশ্মীরে সমস্যায় তালিবান-যোগ বিষয়ে যে খবরগুলি মূলধারার সংবাদমাধ্যম তুলে ধরছে বারবার তা ভুল। অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে তাতে হস্তক্ষেপই করতে চায় না তালিবান।"

অতীতে বারবারই সোশ্যাল মিডিয়ায় চাউর হয়েছে, তালিবানরা ভারতের সঙ্গে কোনও ভাবেই সুসম্পর্কে রাজি নয়। বলা হয়, তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাইদ মনে করেন কাশ্মীর সমস্যা সমাধান না হলে এই সমীকরণ সহজ হবে না। সূত্রের খবর, ভারতের তরফে বিষয়টিতে তালিবানদের দৃষ্টি আকর্ষণ করা হয়। এর পরেই তালিবানরা জানান, এই দাবি একেবারে অযৌক্তিক। ভুয়ো-ভিত্তিহীন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে কিছুই বলার নেই তাঁদের।

Published by: Arka Deb
First published: May 19, 2020, 1:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर