শুক্রবার ভোরেই ফাঁসি,‌ নির্ভয়া কাণ্ডের অপরাধী পবনের শেষ আবেদনও খারিজ সুপ্রিম কোর্টে

শুক্রবার ভোরেই ফাঁসি,‌ নির্ভয়া কাণ্ডের অপরাধী পবনের শেষ আবেদনও খারিজ সুপ্রিম কোর্টে

আগামী কাল, মানে শুক্রবার ভোরেই তাদের ফাঁসি হয়ে যাবে

  • Share this:

#‌নয়া দিল্লি: হাতে আর ২৪ ঘণ্টাও নেই। তাই শেষ চেষ্টা করতে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল নির্ভয়া কাণ্ডের অন্যতম দোষী পবন গুপ্ত। কিন্তু তাতেও শেষ রক্ষা হল না। ছয় সদস্যের ডিভিশন বেঞ্চ খারিজ করে দিল পবনের আবেদন। পত্রপাঠ আবেদন খারিজ করে বেঞ্চ জানিয়ে দিল, ‍‌‘মৌখিক শুনানির আবেদন খারিজ করা হল। আমরা রায় সংশোধনের আর্জি এবং সেই সংক্রান্ত নথি খতিয়ে দেখেছি। তাই এই আবেদন খারিজ করা হল।’‌

এই প্রথম নয়। দিল্লি হাইকোর্ট থেকে শুরু করে সুপ্রিম কোর্ট অবধি, একাধিক আবেদনে নির্ভয়াকাণ্ডের শুনানি চলার সময় নিজেকে ‘‌নাবালক’‌ বলে দাবি করে আসছিল পবন। শুধু কী তাই, বাকি দোষীদেরও নানা কৌশলে বাঁচাতে চেষ্টা করেছেন আইনজীবী। তাতেও এ শেষ রক্ষা হবে না, এ তো জানাই ছিল। এ দিন বিচারপতি এনভি রামানার নেত়ৃত্বাধীন ছয় বিচারপতির বেঞ্চ ওই আবেদন খারিজ করে দেন। এমনকি মৌখিক শুনানিতেও রাজি হননি তাঁরা।

প্রথমে দিল্লি হাইকোর্ট!‌ সেখানেও এই একই আবেদন জানিয়েছিল পবন। সেই আবেদন ধোপে টেকেনি। সুপ্রিম কোর্টে বিচারপতি আর ভানুমতীর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে একই আবেদন করে পবন। তাও খারিজ করে দেন বিচারপতিরা।

সত্যি বলতে কী, এখন আর কোনও আইনি রাস্তাই খোলা নেই ধর্ষকদের। ফলে আর ফাঁসি পিছিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। মনে করা হচ্ছে আগামী কাল, মানে শুক্রবার ভোরেই তাদের ফাঁসি হয়ে যাবে। তাই এখন সময় গুনছে অপরাধী পবন গুপ্ত, বিনয় শর্মা, মুকেশ কুমার ও অক্ষয়কুমার সিং।

First published: March 19, 2020, 2:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर