হোম /খবর /দেশ /
মেয়ের বিরুদ্ধে 'কুরুচিকর' অভিযোগ! কংগ্রেস নেতৃত্বকে আইনি নোটিস স্মৃতির

Smriti Irani Sends Legal Notice to Congress || মেয়ের বিরুদ্ধে 'কুরুচিকর' অভিযোগ! কংগ্রেস নেতৃত্বকে আইনি নোটিস স্মৃতির

Smriti Irani and Daughter Zoish

Smriti Irani and Daughter Zoish

Smriti Irani Sends Legal Notice to Congress || তাঁর আইনজীবীর মাধ্যমে পাঠানো নোটিসে বলা হয়েছে, "এই মিথ্যা অভিযোগ মন্ত্রী এবং জননেতা হিসাবে আমার ক্লায়েন্টের সুনামকে আঘাত করার উদ্দেশ্যে৷ তাঁর মেয়ের সঙ্গে করা এমন আচরণ অশালীন৷ ভারতীয় দণ্ডবিধিতে এগুলি গুরুতর অপরাধ৷"

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

মেয়ের বিরুদ্ধে 'কুরুচিকর' অভিযোগ করার জন্য কংগ্রেস নেতা পবন খেরা, জয়রাম রমেশ এবং নেট্টা ডি'সুজাকে আইনি নোটিস পাঠালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি৷ পাশাপাশি তাঁদের নিঃশর্ত ক্ষমা চাইতেও বলেছেন তিনি। মন্ত্রীর দাবি, অবিলম্বে তাঁর ১৮ বছর বয়সী মেয়ের বিরুদ্ধে করা অভিযোগ প্রত্যাহার করতে হবে।

তাঁর আইনজীবীর মাধ্যমে পাঠানো নোটিসে বলা হয়েছে, "এই মিথ্যা অভিযোগ মন্ত্রী এবং জননেতা হিসাবে আমার ক্লায়েন্টের সুনামকে আঘাত করার উদ্দেশ্যে৷ তাঁর মেয়ের সঙ্গে করা এমন আচরণ অশালীন৷ ভারতীয় দণ্ডবিধিতে এগুলি গুরুতর অপরাধ৷"

আরও পড়ুন: কোচে কোচে এলইডি টিভি এবার রাজ্যেও! আজ থেকে লোকাল ট্রেনেও দেখা যাবে টেলিভিশন! কোন কোন ট্রেনে থাকবে সুবিধে? জানুন

গোয়াতে ‘বেআইনি’ বার চালান কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কন্যা! স্মৃতির ১৮ বছরের কন্যার বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলেছে কংগ্রেস, আর শনিবার কংগ্রেসের দাবি এই অস্বীকার করেছেন মা স্মৃতি ইরানি। স্মৃতি জানিয়েছেন, যেহেতু ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া এবং রাহুল গান্ধির “৫,০০০ কোটি টাকা লুঠ” নিয়ে মা এমন সোচ্চার তাই লক্ষ্যবস্তু করা হয়েছে তাঁর প্রথম বর্ষের কলেজ ছাত্রী কন্যাকে। বিজেপি নেত্রী আরও জানান, তিনি “আইনের আদালতে এবং জনগণের আদালতে” এর উত্তর চাইবেন।

স্মৃতি ইরানি জানান মেয়ের চরিত্র নিয়ে “মিথ্যা রটনা” এবং মানহানি করছে কংগ্রেস। এই অভিযোগের সাপেক্ষে কোনও প্রমাণ পেলে কংগ্রেসকে তা দর্শাতেও বলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি। “গান্ধি পরিবারকে বলছি, যাঁরা আমার সন্তানের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন, রাহুল গান্ধি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে আমেথি থেকে ফের লড়বেন এবং আমি আপনাকে বলছি তাঁকে আবার হারাব। একজন বিজেপি কর্মী এবং একজন মা হিসাবে এটাই আমার প্রতিশ্রুতি,” বলেন স্মৃতি।

আরও পড়ুন: সব নজরে পার্থ, এদিকে CBI-এর ডাক ৩ তৃণমূল নেতাকে! তুমুল আলোড়ন নন্দীগ্রামে

তাঁর মেয়ে কোনও বার চালায় না বলে দাবি করে স্মৃতি বলেন, “আমার মেয়ের দোষ হল তাঁর মা সনিয়া এবং রাহুল গান্ধির ৫,০০০ কোটি টাকা লুঠ নিয়ে সোচ্চার হয়েছেন। যে ভদ্রলোক ওখানে বসে আমার মেয়ের চরিত্র নিয়ে অভিযোগ করার সময় হেসেছিলেন, আমি আপনাকে আইনের আদালতে এবং জনগণের আদালতে দেখব।”

স্মৃতি ইরানির কন্যা জোয়েশ এই অভিযোগগুলিকে ‘ভিত্তিহীন’ বলেছেন এবং জানিয়েছেন তিনি রেস্তোঁরাটির মালিক নন বা পরিচালনাও করেন না। এক বিবৃতিতে, জোয়েশ ইরানির আইনজীবী কিরাত নাগরা তাঁর মক্কেলের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, স্মৃতি ইরানির রাজনৈতিক প্রতিপক্ষরা বিভিন্ন ধরনের অভিযোগ এনেছেন। শুধুমাত্র একজন রাজনৈতিক নেতার মেয়ে হওয়ার কারণে তাঁর মানহানি করার পূর্বনির্ধারিত উদ্দেশ্য নিয়ে তাঁর বিরুদ্ধে ‘কল্পিত’ অভিযোগ আনা হয়েছে।

Published by:Rachana Majumder
First published:

Tags: BJP, Congress, Smriti Irani