বিজেপি-শিবসেনা বৈঠক বয়কট, ৫০:৫০ ফরমুলার কথা অস্বীকার ফড়নবীশের

মহারাষ্ট্রে সরকার গঠন ৫০: ৫০ ফরমুলাতেই আটকে। জট কাটার পরিবর্তে সংকট আরও বাড়ছে।

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 29, 2019 06:35 PM IST
বিজেপি-শিবসেনা বৈঠক বয়কট, ৫০:৫০ ফরমুলার কথা অস্বীকার ফড়নবীশের
News18 creative/Mir Suhail
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 29, 2019 06:35 PM IST

#মুম্বই: মহারাষ্ট্রে সরকার গঠন ৫০: ৫০ ফরমুলাতেই আটকে। জট কাটার পরিবর্তে সংকট আরও বাড়ছে। বিজেপি ও শিবসেনার মধ্যে শর্ত নিয়ে এখনও দু’পক্ষই অনড়। শিবসেনা যে ৫০: ৫০ ফরমুলার দাবি তুলেছে, তা কার্যত খারিজ করলেন বিদায়ী মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। তার কিছু ঘণ্টা পরেই বিজেপির সঙ্গে বৈঠকে বয়কট করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তা হলে কী মহারাষ্ট্রে বিজেপি - শিবসেনা জোট সরকার অনিশ্চিত?

শিবসেনা এক সিনিয়ার নেতা জানান যে বৈঠক হওয়ার কথা ছিল ৪টার সময়, যা আপাতত বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন উদ্ধব ঠাকরে। এই বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল প্রকাশ জাভড়েকর, ভূপেন্দ্র যাদব আর অনান্য সিনিয়ার সেনা নেতাদের।

এর আগে আজ সেনার ৫০: ৫০ ফর্মুলাকে উড়িয়ে দিয়ে দেবেন্দ্র ফড়নবিশ বলেছিলেন, "শিবসেনাও ৫ বছরের জন্য মুখ্যমন্ত্রিত্বের দাবি করতে পারে। তবে দাবি করা আর পাওয়ার মধ্যে ফারাক আছে। দুটো সম্পূর্ণ আলাদা বিষয়। ৫০: ৫০ ফর্মুলায় মুখ্যমন্ত্রিত্ব নিয়ে কোনও চুক্তি হয়নি আমাদের মধ্যে।'

ভোটের আগে শিবসেনা প্রধানের বাসভবন মাতুশ্রীতে এসেছিলেন অমিত শাহ। উদ্বব ঠাকরে ও অমিত শাহের বৈঠকেই ৫০: ৫০ ফর্মুলা নিয়ে রফা হয়েছিল বলে দাবি শিবসেনার। তা হলে কী সেই দাবি মিথ্যে? বক্তব্য বদলে পরে ফড়নবিশ জানান, 'আমার সামনে ৫০: ৫০ ফরমুলা নিয়ে কোনও কথা হয়নি। হলে সেটা অমিত শাহ ও উদ্ধব ঠাকরে বলতে পারবেন।'

এই টানাপোড়েন শিবসেনা - বিজেপি সমন্বয় বৈঠক বাতিল হয়ে যায়। পরে বিজেপিকে কার্যত চরমপত্র দিয়ে বিবৃতি দেয় শিবসেনা। 'আমাদের অন্য বিকল্প রয়েছে। সেটা বেছে নিতে বাধ্য করা হচ্ছে। দূভার্গ্যজনক পরিণতি তৈরি হলে দায় বিজেপির', শিবসেনার বিবৃতি।

Loading...

হরিয়ানায় জেজেপির সঙ্গে সরকার গড়ার দৃষ্টান্ত তুলে ধরেও বিজেপিকে আক্রমণ সেনার।

এই পরিস্থিতিতে একমাত্র মুশকিল আসান হতে পারেন অমিত শাহ।

First published: 06:35:41 PM Oct 29, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर