'দেশদ্রোহী' মন্তব্যের জের, চার্জশিট গঠিত জেএনইউ প্রাক্তনী শরজিল ইমামের বিরুদ্ধে

'দেশদ্রোহী' মন্তব্যের জের, চার্জশিট গঠিত জেএনইউ প্রাক্তনী শরজিল ইমামের বিরুদ্ধে

শরজিল ইমাম। ছবি-সংগৃহীত

অভিযোগ, দিল্লি পুলিশের অভিযোগ সংশোধিত নাগরিত্ব আইন নিয়ে প্রতিবাদের সময়ে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং উত্তর প্রদেশের আলিগড় মুসলিম ইউনিভার্সিটিতে বিভাজনমূলক মন্তব্য করেন তিনি।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশদ্রোহী মন্তব্যের জন্যে শাহিনবাগ আন্দোলনের উদ্যোক্তা শরজিল ইমামের বিরুদ্ধে চার্জশিট গঠন করল পুলিশ। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের এই প্রাক্তনী উত্তর পূর্ব ভারত থেকে অসমকে বিচ্ছিন্ন করার ডাক দিয়েছিলেন।

    ২৮ জানুয়ারি, ২০২০। সিএএ বিরোধী আন্দোলন চলছে গোটা দেশে। সেই সময়েই গ্রেফতার হন শাহিন বাগ প্রতিবাদের অন্যতম প্রধান উদ্যোক্তা শরজিল ইমাম। সে সময় পাঁচ রাজ্যের পুলিশ খুঁজছিল তাঁকে। জেরার জন্যে তুলে নিয়ে যাওয়া হয় শরজিলের ভাইকেও। তার পরে বিহারের জহানাবাদে ধরা পড়ে শরজিল। তাঁকে দিল্লি নিয়ে এসে শুরু হয় জিজ্ঞাসাবাদ।

    ঠিক কী বলেছিলেন শরজিল? অভিযোগ, দিল্লি পুলিশের অভিযোগ সংশোধিত নাগরিত্ব আইন নিয়ে প্রতিবাদের সময়ে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং উত্তর প্রদেশের আলিগড় মুসলিম ইউনিভার্সিটিতে বিভাজনমূলক মন্তব্য করেন তিনি। একটি ভাইরাল ভিডিও সেই সময় সো্শ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেখানে শরজিলকে বলতে শোনা যায়, " অসমকে ভারত থেকে বিচ্ছিন্ন করে দিতে হবে। যে সরু অংশটায় উত্তর পূর্ব ভারত মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত সেখানে লাখ পাঁচেক মুসলমান ঘাঁটি গেড়ে বসলেই হুঁশ ফিরবে সরকারের।

    Published by:Arka Deb
    First published: