• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SHARAD PAWAR MEETING EIGHT OPPOSITION PARTY LEADERS MET AT NCP CHIEF RESIDENCE TUESDAY SANJ

Sharad Pawar Meeting: গরহাজির কংগ্রেস! কারা কারা সাড়া দিলেন শরদ পাওয়ারের 'বিরোধী বৈঠকে'?

দিল্লিতে 'পাওয়ার' বৈঠক Photo : File Photo

১৫টি রাজনৈতিক দলকে তাঁর বাড়িতে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন এনসিপি প্রধান (NCP Chief) শরদ পাওয়ার (Sharad Pawar)। কিন্তু হাজির হলেন ৮টি রাজনৈতিক দলের প্রতিনিধি। সামিল হয়েছিল তৃণমূল কংগ্রেসও (TMC)।

  • Share this:

    #নয়াদিল্লি : ১৫টি রাজনৈতিক দলকে তাঁর বাড়িতে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন এনসিপি প্রধান (NCP Chief) শরদ পাওয়ার (Sharad Pawar)। কিন্তু হাজির হলেন ৮টি রাজনৈতিক দলের প্রতিনিধি। সামিল হয়েছিল তৃণমূল কংগ্রেসও (TMC)। ২০২৪-লোকসভা নির্বাচনকে (2024 Election) পাখির চোখ করেই তৃতীয় ফ্রন্ট শক্তিশালী করতে শরদের নেতৃত্বে এই বৈঠক নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা ছিল রাজনৈতিক মহলে। যদিও শরদ পাওয়ার নিজে দাবি করেছেন তেমন রাজনৈতিক কিছু নাকি এই বৈঠকে আলোচনা হয়নি।  যদিও দীর্ঘ আড়াই ঘন্টা ধরে চলে এই বৈঠক।

    একুশের ভোটে বাংলায় বিজেপির হার জাতীয় রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছিল। পিকের সমীকরণের সাফল্যে বিজেপি যেভাবে পর্যদুস্ত হয়েছে তাতে অন্যরাজ্যের অবিজেপি দলগুলো শক্তি পেয়েছিল। তারপরেই ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দুই দফায় বৈঠক করেন এনসিপি নেতা শরদ পাওয়ার। চব্বিশের লোকসভা ভোটে প্রশান্ত কিশোর তৃণমূলের সঙ্গে কাজ করবে। তার মধ্যে আবার এনসিপি সুপ্রিমোর সঙ্গে বৈঠক নতুন করে জল্পনা বাড়িয়েছিল তৃতীয় ফ্রন্টের।

    এদিনের বৈঠকে ১৫টি অবিজেপি রাজনৈতিক দলকে বৈঠকে আমন্ত্রণ জানান শরদ পাওয়ার। বিকেলে দিল্লিতে শরদের বাসভবনে বৈঠক হওয়ার কথা ছিল। সেই আমন্ত্রণ পত্র আরজেডি, ন্যাশনাল কনফারেন্স, পিডিপি, তৃণমূল কংগ্রেস, কংগ্রেস, আপ সকলকেই আমন্ত্রণ জানানো হয়েছিল। কংগ্রেস নেতা কপিল সিবলকে আলাদা করে আমন্ত্রণ পাঠান শরদ পাওয়ার।

    তবে ১৫টি রাজনৈতিক দল বৈঠকে সামিল না হলেও ৮টি রাজনৈিতক দল শরদ পাওয়ারের বাসভবনে বৈঠক করে। তারমধ্যে তৃণমূল কংগ্রেস, আপ এবং বামেরাও উপস্থিত ছিল। তৃণমূলের পক্ষ থেকে ছিলেন যশবন্ত সিনহা। তিনি জানিয়েছেন সাম্প্রতিক ইস্যু গুলি নিয়েই আলোচনা হয়েছে বৈঠকে। দাবি করা হয়েছে যশবন্ত সিনহাই বৈঠক ডেকেছিলেন। এটা একেবারেই কোনও রাজনৈতিক বৈঠক ছিল না বলে দাবি করেছেন শরদ পাওয়ার।

    শরদ পাওয়ারের আমন্ত্রণ নিয়ে একটু বেঁকেই বসেছিলেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী। তিনি প্রকাশ্যেই অভিযোগ করেছেন প্রশান্ত কিশোর আমাদের ভাগ্য নির্ধারণ করতে পারেন না। কংগ্রেস নেতার এই মন্তব্যের পরেই জল্পনা শুরু হয়েছিল। সেই বৈঠকে দেখা যায়নি কংগ্রেসের কোনও প্রতিনিধিকে। তবে ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপির প্রতিনিধি সেখানে ছিলেন।

    Published by:Sanjukta Sarkar
    First published: