corona virus btn
corona virus btn
Loading

হৃদয় ভেঙে টুকরো টুকরো হয়ে যাচ্ছে, পরিযায়ী শিশুদের ছবি পোস্ট করলেন শাবানা আজমি

হৃদয় ভেঙে টুকরো টুকরো হয়ে যাচ্ছে, পরিযায়ী শিশুদের ছবি পোস্ট করলেন শাবানা আজমি

কে জানে এই শিশু দু’টির বাড়ি কোথায়, কে জানে তারা কোথায় যেতে চায়, কোথায় তাদের বাবা-মা...তারা আদৌও আছেন তো?

  • Share this:

#মুম্বই: সারা দেশের যেন আজ চোখে জল । সংবাদ মাধ্যমের পর্দা আর সোশ্যাল মিডিয়ায় দেওয়ালে ভেসে ওঠা রক্তক্ষয়ী ছবিগুলো দেখে যেন ভেঙেচুরে যাচ্ছে হৃদয় । কাঁচের টুকরোর মতো ভেঙে খান খান হয়ে যাচ্ছে । গোটা দেশ জুড়ে আজ শুধু পরিযায়ী শ্রমিকদের হাহাকারের চিত্র আমাদের চোখের সামনে জ্বলছে ।

কেউ হারিয়েছেন প্রিয়জনকে, কেউ রাস্তার মধ্যেই জন্ম দিয়েছেন সন্তানের, কেউ চাপা পড়েছেন চলন্ত চাকার তলায়, কারও শিশু আবার ঘুমিয়ে পড়েছে সুটকেসের উপর । দেশ জুড়ে চলছে লকডাউন । করোনা সংক্রমণ ঠেকাতে এই পথই বেছে নিয়েছে রাষ্ট্র । কিন্তু ভূখা পেট জানে না ভাইরাসের মারণ ক্ষমতা, জানে না সংক্রমণ কী, জানে না সামাজিক দূরত্ব বা কোয়ারেন্টাইনের ব্যখ্যা । হাতে দু’টো পয়সা, পেটে চারটি দানা-পানি আর ঘরের ফেরার ব্যাকুলতা নিয়ে ছুটে চলেছে তাঁরা ।

পরিযায়ী শ্রমিকদের এমন দূর্দাশার চিত্র দেখে ব্যথিত শাবানা আজমিও । সোশ্যাল মিডিয়ায় তিনি শেয়ার করলেন দুই অসহায় পরিযায়ী শিশুর ছবি । বড় দাদা তাঁর অনুজকে দুই বাহুর বন্ধনে শক্ত করে ধরে রয়েছে । আর শিশুটিও এক পরম নিশ্চিন্ততায় আঁকড়ে ধরেছে তাঁর আগ্রজকে । কে জানে এই শিশু দু’টির বাড়ি কোথায়, কে জানে তারা কোথায় যেতে চায়, কোথায় তাদের বাবা-মা...তারা আদৌও আছেন তো? অজানা এই ভয় এখন প্রবাহিত হয়ে গিয়েছে সমস্ত দেশবাসীর মনেই ।

Published by: Simli Raha
First published: May 19, 2020, 10:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर