corona virus btn
corona virus btn
Loading

৫ জুন জগন্নাথের স্নানযাত্রা, ভিড় সামলাতে পুরীতে জারি হবে কার্ফু, সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের

৫ জুন জগন্নাথের স্নানযাত্রা, ভিড় সামলাতে পুরীতে জারি হবে কার্ফু, সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের

প্রতি বছর এই দিনটায় পুরীতে তিল ধারণের জায়গা থাকে না । জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে ১০৮টি সোনার কলসীতে জল এনে স্নান করানো হয় । এই দৃশ্য দেখতে দেশ-বিদেশ থেকে বহু ভক্তের সমাগম হয় নীলাচলে ।

  • Share this:

#পুরী: করোনা আতঙ্কে বন্ধ হয়ে গিয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম ও প্রাচীনতম রথযাত্রা । ৬২৪ বছরের পুরনো শ্রীরামপুরের মাহেশের রথযাত্রা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ । পুরীর রথযাত্রাও বন্ধ হবে, কি হবে না এই নিয়ে ভক্তদের মনেও শঙ্কার মেঘ জমে উঠেছিল । শেষ পর্যন্ত জানানো হয়, পুরীর ঐতিহ্যবাহী রথযাত্রা বন্ধ না করলেও পূর্ণ্যার্থীদের মন্দিরে বা মন্দির সংলগ্ন এলাকায় প্রবেশ থাকবে সম্পূর্ণ নিষিদ্ধ । আগামিকাল পুরীর জগন্নাথের স্নানযাত্রা ।

প্রতি বছর এই দিনটায় পুরীতে তিল ধারণের জায়গা থাকে না । জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে ১০৮টি সোনার কলসীতে জল এনে স্নান করানো হয় । এই দৃশ্য দেখতে দেশ-বিদেশ থেকে বহু ভক্তের সমাগম হয় নীলাচলে । কিন্তু এবার সেই স্নানযাত্রার দিন পুরীতে জারি হবে ১৪৪ ধারা । কার্ফু জারির সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষের । আগামী ৪ জুন রাত ১০টা-৬ জুন দুপুর ২টো পর্যন্ত চলবে কার্ফু । ভক্তদের ভিড় সামলাতেই এই সিদ্ধান্ত প্রশাসন ও মন্দির কর্তৃপক্ষের । মন্দিরে ভিড় না জমিয়ে টিভিতে স্নানযাত্রা দেখতে অনুরোধ জানাল পুরী প্রশাসন ।

Published by: Simli Raha
First published: June 2, 2020, 6:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर