শাহিনবাগে জারি ১৪৪ ধারা, অশান্তি এড়াতেই এই পদক্ষেপ, দাবি পুলিশের

শাহিনবাগে জারি ১৪৪ ধারা, অশান্তি এড়াতেই এই পদক্ষেপ, দাবি পুলিশের
শাহিনবাগে জারি ১৪৪ ধারা
  • Share this:

#নয়াদিল্লি: জীবনে ফিরছে দিল্লি। শনিবার উত্তর পূর্ব দিল্লিতে আগের মতোই সকাল সকাল দোকানপাট খুলেছে। ট্রাফিকও প্রায় স্বাভাবিক। রাস্তাঘাটে লোকজন। ফের জীবনের ছন্দে। আরেকদিকে, শাহিনবাগে জারি হল ১৪৪ ধারা। অশান্তি এড়াতে রবিবার সকালে থেকেই কোমর বেঁধে নেমেছে দিল্লি পুলিশ। ১৫ ডিসেম্বর থেকে শাহিনবাগে ধরনায় বসেছেন সিএএ (CAA) এর বিরোধীরা। হিন্দু সেনা শাহিনবাগ খালি করার জন্য অভিযান ঘোষণা করার পরেই সেখানে সেনা মোতায়েন করা হয়েছে। যদিও শনিবার পুলিশের হস্তক্ষেপের পর হিন্দু সেনা শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলনের বিরুদ্ধে নিজেদের অভিযান বাতিল করে। দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার ডিসি বলেন, 'আমরা আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে। আমাদের লক্ষ্য আইন-শৃঙ্খলা বজায় রাথা।"

মনে মনে আতঙ্ক এখনও হয়ত পুরো কাটেনি। তবে, শনিবার সকালে উত্তর - পূর্ব দিল্লির বিভিন্ন এলাকাই যেন ছন্দে ফেরার পথে। জীবনের ছন্দে ফেরার পথে।

খাজুরি খাস, চাঁদবাগ, থেকে যমুনা বিহার। এই ক’দিন আতঙ্কে ঘুম হয়নি। শনিবার সব জায়গাতেই স্বাভিক জীবনে ফেরার সুর। দোকানপাট খুলেছে। ট্রাফিকও বেশিরভাগ জায়গাতেই স্বাভাবিক। গত কয়েকদিনে বারবার রক্তাক্ত হয়েছে রাজধানী। অশান্তির আগুনে পুড়েছে দিল্লির দিল। দিল্লি চায় জীবনে ফিরতে। দিল্লি জীবনে ফিরছে।

First published: March 1, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर