Home /News /national /
বিজয় মালিয়াকাণ্ডের জের, ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ সেবির

বিজয় মালিয়াকাণ্ডের জের, ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ সেবির

বিজয় মালিয়াকাণ্ডের জের। ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বাজার থেকে টাকা তোলার রাস্তা বন্ধ করে দিল সেবি। বাজারে নথিভুক্ত কোনও সংস্থার বোর্ডের সদস্যেও হতে পারবেন না ঋণখেলাপিরা। ফলে ইউবি গ্রুপের বিভিন্ন সংস্থার বোর্ড সদস্যের পদ ছাড়তে হবে লিকার ব্যারন মালিয়াকে। ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর শাস্তির আশ্বাস দিলেন আরবিআই চেয়ারম্যান রঘুরাম রাজনও।

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

    #নয়াদিল্লি: বিজয় মালিয়াকাণ্ডের জের। ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বাজার থেকে টাকা তোলার রাস্তা বন্ধ করে দিল সেবি। বাজারে নথিভুক্ত কোনও সংস্থার বোর্ডের সদস্যেও হতে পারবেন না ঋণখেলাপিরা। ফলে ইউবি গ্রুপের বিভিন্ন সংস্থার বোর্ড সদস্যের পদ ছাড়তে হবে লিকার ব্যারন মালিয়াকে। ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর শাস্তির আশ্বাস দিলেন আরবিআই চেয়ারম্যান রঘুরাম রাজনও।

    সময়টা সত্যিই ভাল যাচ্ছে না কিং অফ গুড টাইমস বিজয় মালিয়ার। আদালতের নির্দেশে ইতিমধ্যেই ডিয়েগোর কাছ থেকে প্রায় সাড়ে পাঁচশো কোটি টাকা পাওয়ার সম্ভাবনা আটকে গিয়েছে। এবার বাজার থেকে টাকা তোলার রাস্তাও বন্ধ হয়ে গেল তাঁর সামনে। বিজয় মালিয়ার ঋণ বিতর্কের জেরে শনিবার নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করল বাজার নিয়ন্ত্রক সংস্থা সেবি। নির্দেশিকা জারির পরই কার্যকর হবে নয়া নিয়ম। নয়া নির্দেশিকায় বিপাকে পড়তে চলেছেন ইউবি গ্রুপের চেয়ারম্যান বিজয় মালিয়া সহ সমস্ত ইচ্ছাকৃত ঋণখেলাপিরা। সম্প্রতি ইউনাইটেড স্পিরিটস-এর চেয়ারম্যান ও ডিরেক্টর পদ ছেড়েছেন। তবে এখনও ইউবি-গ্রুপের একাধিক সংস্থার বোর্ড মেম্বার মালিয়া। তাই দেশ ছাড়লেও, সেবি'র চাপে বিপাকে লিকার ব্যারন। এদিন ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর শাস্তির আশ্বাস দিয়েছেন রিজার্ভ ব্যাঙ্কের চেয়ারম্যান রঘুরাম রাজন। এদিন রাজধানীতে আরবিআই বোর্ডের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। বৈঠকে দেশের আর্থিক পরিস্থিতির পাশাপাশি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির অনুৎপাদক ঋণ নিয়েও আলোচনা হয়। ব্যাঙ্কের অনুৎপাদক ঋণের বোঝা কমাতে, ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আশ্বাস দিয়েছেন জেটলিও।

    First published:

    Tags: King Fisher, New rule, SEBI, Vijay Maliya