পরীক্ষায় পাস করতে চাইলে শরীর দিতে হবে! অভিযুক্ত রাজস্থানের সরকারি স্কুলের শিক্ষক

পরীক্ষায় পাস করতে চাইলে শরীর দিতে হবে! অভিযুক্ত রাজস্থানের সরকারি স্কুলের শিক্ষক

প্রতীকী চিত্র ।

বছর পয়তাল্লিশেরওই শিক্ষক প্রায়শই ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করত । অসম্মানজনক ভাবে ছাত্রীদের শরীর স্পর্শও করত ওই ব্যক্তি ।

  • Share this:

    #আলওয়ার: চমকে দেওয়ার মতো ঘটনা রাজস্থানের আলওয়ার জেলার নিমরানা এলাকার সরকারি স্কুলে । যাঁকে সমাজের অভিভাবক এবং গুরু বলে শ্রদ্ধা করা হয়, সেই শিক্ষকই অভিযুক্ত নারী অসম্মানের মতো ঘটনায় ।

    নিমরানা স্কুলের রাষ্ট্রবিজ্ঞানের ওই শিক্ষককের কুকীর্তির কথা সামনে এসেছে সম্প্রতি । যদিও তাকে নিয়ে স্কুলের বহু ছাত্রীর মধ্যেই ক্ষোভ ছিল। সম্প্রতি ওই স্কুলে ব্লক এডুকেশন অফিসার সার্ভে করতে গিয়েছিলেন । তাঁর কাছেই সব কথা খুলে বলে ছাত্রীরা । জানা গিয়েছে, দেব প্রকাশ যাদব নামের বছর পয়তাল্লিশেরওই শিক্ষক প্রায়শই ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করত । অসম্মানজনক ভাবে ছাত্রীদের শরীর স্পর্শও করত ওই ব্যক্তি । শুধু তাই নয়, অনেক ছাত্রীকে শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়ার কথাও বলেছিল যাদব । এমনকি এই কাজ না করলে পরীক্ষায় কেউ উত্তীর্ণ হতে পারবে না, এমন ভয়ও দেখানো হয়েছিল ।

    বহু ছাত্রীর থেকে এই অভিযোগ পেয়ে অভিযুক্ত দেব প্রকাশ যাদবের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে রাজ্য শিক্ষা দফতর । গত শুক্রবার গ্রেফতার করা হয়েছে তাকে । শনিবার স্থানীয় পসকো আদালতে পেশ করা হয়েছিল তাকে । আগামী ২ জানুয়ারি পর্যন্ত তার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত ।

    Published by:Simli Raha
    First published: