দেশ

corona virus btn
corona virus btn
Loading

পরীক্ষায় পাস করতে চাইলে শরীর দিতে হবে! অভিযুক্ত রাজস্থানের সরকারি স্কুলের শিক্ষক

পরীক্ষায় পাস করতে চাইলে শরীর দিতে হবে! অভিযুক্ত রাজস্থানের সরকারি স্কুলের শিক্ষক
প্রতীকী চিত্র ।

বছর পয়তাল্লিশেরওই শিক্ষক প্রায়শই ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করত । অসম্মানজনক ভাবে ছাত্রীদের শরীর স্পর্শও করত ওই ব্যক্তি ।

  • Share this:

#আলওয়ার: চমকে দেওয়ার মতো ঘটনা রাজস্থানের আলওয়ার জেলার নিমরানা এলাকার সরকারি স্কুলে । যাঁকে সমাজের অভিভাবক এবং গুরু বলে শ্রদ্ধা করা হয়, সেই শিক্ষকই অভিযুক্ত নারী অসম্মানের মতো ঘটনায় ।

নিমরানা স্কুলের রাষ্ট্রবিজ্ঞানের ওই শিক্ষককের কুকীর্তির কথা সামনে এসেছে সম্প্রতি । যদিও তাকে নিয়ে স্কুলের বহু ছাত্রীর মধ্যেই ক্ষোভ ছিল। সম্প্রতি ওই স্কুলে ব্লক এডুকেশন অফিসার সার্ভে করতে গিয়েছিলেন । তাঁর কাছেই সব কথা খুলে বলে ছাত্রীরা । জানা গিয়েছে, দেব প্রকাশ যাদব নামের বছর পয়তাল্লিশেরওই শিক্ষক প্রায়শই ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করত । অসম্মানজনক ভাবে ছাত্রীদের শরীর স্পর্শও করত ওই ব্যক্তি । শুধু তাই নয়, অনেক ছাত্রীকে শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়ার কথাও বলেছিল যাদব । এমনকি এই কাজ না করলে পরীক্ষায় কেউ উত্তীর্ণ হতে পারবে না, এমন ভয়ও দেখানো হয়েছিল ।

বহু ছাত্রীর থেকে এই অভিযোগ পেয়ে অভিযুক্ত দেব প্রকাশ যাদবের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে রাজ্য শিক্ষা দফতর । গত শুক্রবার গ্রেফতার করা হয়েছে তাকে । শনিবার স্থানীয় পসকো আদালতে পেশ করা হয়েছিল তাকে । আগামী ২ জানুয়ারি পর্যন্ত তার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত ।

Published by: Simli Raha
First published: December 21, 2020, 4:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर