‘চৌকিদারই চোর হ্যায়’, রাহুলের স্লোগানের ব্যাখা তলব সুপ্রিম কোর্টের

‘চৌকিদারই চোর হ্যায়’, রাহুলের স্লোগানের ব্যাখা তলব সুপ্রিম কোর্টের

মীনাক্ষি লেখির আদালত অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় রাহুল গান্ধির জবাব তলব করল আদালত

  • Share this:

#নয়াদিল্লি: মোদির বিরুদ্ধে ‘চৌকিদারই চোর হ্যায়’ স্লোগান তুলে এবার নিজেই আইনি চাপে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ৷ মীনাক্ষি লেখির আদালত অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় রাহুল গান্ধির জবাব তলব করল আদালত ৷ শীর্ষ আদালতকে জড়িয়ে রাফাল নিয়ে রাহুলের মন্তব্যের ব্যাখ্যা চাইল সুপ্রিম কোর্ট। আগামী ২২ এপ্রিলের মধ্যে জবাব দিতে হবে কংগ্রেস সভাপতিকে। মামলার শুনানি ২৩ এপ্রিল।

বিজেপি নেত্রী মীনাক্ষি লেখির অভিযোগ, রাফাল নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশের অপব্যাখ্যা করছেন রাহুল। তাঁর অভিযোগ, জনসভায় রাহুল বলছেন, শীর্ষ আদালত স্পষ্ট করে দিয়েছে, চৌকিদারই চোর। আর এই মন্তব্যের বিরুদ্ধেই আদালতে মামলা করেছেন মীনাক্ষি। তাঁর বক্তব্য আদালত এই কথা কখনই বলেনি ৷ কোর্টের রায়ের ভুল ব্যাখা করে প্রচার চালাচ্ছেন কংগ্রেস সভাপতি ৷ রাহুলের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনেছেন তিনি।  রাহুলের সেই মন্তব্যেরই জবাব চেয়েছে সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য, গত সপ্তাহে শীর্ষ আদালত জানায় সংবাদ মাধ্যমের হাতে থাকা রাফাল তথ্য এই মামলায় প্রমাণ্য নথি হিসেবে ব্যবহার করা যেতে পারে ৷ এর ভিত্তিতেই রাহুল মন্তব্য করেছিলেন, সুপ্রিম কোর্টের এই নির্দেশই প্রমাণ করে দিল যে ‘চৌকিদারই চোর’ ৷

First published: April 15, 2019, 12:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर