Home /News /national /
ভোটবাজারে জেলকুঠুরি থেকে বিস্ফোরক সুদীপ্ত সেন|| কী ভাবে নিঃস্ব করা হয়েছে লিখলেন প্রধানমন্ত্রীকে

ভোটবাজারে জেলকুঠুরি থেকে বিস্ফোরক সুদীপ্ত সেন|| কী ভাবে নিঃস্ব করা হয়েছে লিখলেন প্রধানমন্ত্রীকে

ফের বিস্ফোরক সুদীপ্ত সেন।

ফের বিস্ফোরক সুদীপ্ত সেন।

সূত্রের খবর, ১ ডিসেম্বর ওই চিঠি লেখেন সারদাকর্তা। দেড় পাতার ওই চিঠিতে মোট পাঁচজন রাজনৈতিক নেতার নাম উল্লেখ রয়েছে বলে জানা যাচ্ছে।

  • Share this:

২০১৩ সালে গ্রেফতার হয়েছিলেন। স্বাস্থ্য ভেঙেছে, বিস্মৃতির অতলেই যেন তলিয়ে গিয়েছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। ভোট-রঙ্গের বাজারে, হঠাৎ আগুন জেলে দিল তাঁর চিঠি। কার্যত গ্রেফতারের পর এই প্রথম জেল থেকে চিঠি লিখলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। চিঠি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর কাছে।

সূত্রের খবর, ১  ডিসেম্বর ওই চিঠি লেখেন সারদাকর্তা। দেড় পাতার  ওই চিঠিতে  মোট পাঁচজন রাজনৈতিক নেতার নাম উল্লেখ রয়েছে বলে জানা যাচ্ছে। তিনি নাম করে সেই নেতাদের কত টাকা দিয়েছেন লিখেছেন।

আজ অর্থাৎ শনিবা জেল কর্তৃপক্ষ সেই চিঠি সিএমও  ও  পিএমওতে পাঠিয়েছে। সূত্রের খবর, বিস্ফোরক এই চিঠিতে তিনি সব রাজনৈতিক দলের প্রতিনিধির নামই নিয়েছেন। তবে ওই পাঁচজনের মধ্যে একজনের নাম করে তিনি লেখেন, তাঁকে কত টাকা দিয়েছেন, তার নির্দিষ্ট হিসেব তাঁর এখন মনে নেই।

২০১৩ সালের এপ্রিল মাসে গোটা সারদার তাসের ঘর ভেঙে পড়ে। বিনিয়োগকারী এবং এজেন্টদের পক্ষ থেকে বিধাননগর পুলিশের কাছে শয়ে শয়ে অভিযোগ জমা পড়ে। সুদীপ্ত সেন পশ্চিমবঙ্গ থেকে পালিয়ে যান। তার আগে ১৮ পৃষ্ঠার একটি চিঠি লিখে যান তিনি, যে চিঠিতে বেশ কয়েকজন রাজনীতিবিদের নাম সামনে এনেছিলেন তিনি। তাঁর বক্তব্য ছিল, তাঁর থেকে রাজনীতিবিদদের ক্রমাগত টাকা নিয়ে নেওয়ার ফলেই সারদা থুবড়ে পড়েছে। ২০১৩ সালের ২০ এপ্রিল সোনমার্গে গ্রেফতার হন সুদীপ্ত সেন।সঙ্গে ছিলেন তাঁর সহযোগী দেবযানী মুখার্জি।

- Sukanta Mukherjee

Published by:Arka Deb
First published:

Tags: Mamata Banerjee, Narendra Modi, Sarada Scam, Sudipta Sen, TMC