corona vaccine: ভ্যাকসিনের সচেতনতা বাড়াতে এখন প্রত্যন্ত গ্রামে পৌঁছবে 'সঞ্জীবনী গাড়ি'

'সঞ্জীবনী গাড়ি' ভারতের কোভিড-19 দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পাঁচটি জেলার প্রতিটি গ্রামে ভ্রমণ করবে।

'সঞ্জীবনী গাড়ি' ভারতের কোভিড-19 দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পাঁচটি জেলার প্রতিটি গ্রামে ভ্রমণ করবে।

  • Share this:

    #নয়াদিল্লি:  নেটওয়ার্ক18 এবং ফেডারেল ব্যাংক তাদের উচ্চাভিলাষী টিকাকরণ সচেতনতা প্রচারণা 'সঞ্জীবনী – এ শট অফ লাইফ'-এ সর্বশেষ পদক্ষেপ চালু করেছে। এমনকি একদম মূল স্তরে পৌঁছানোর প্রচেষ্টায়, 'সঞ্জীবনী গাড়ি' এখন কোভিড-19 দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পাঁচটি জেলার প্রতিটি গ্রামে পৌঁছে যাবে। বিশ্ব স্বাস্থ্য দিবসে এই যানটি চালু করেন প্রচারদূত সোনু সুদ।

    প্রচারযানটি এখন ইন্দোর (মধ্যপ্রদেশ), অমৃতসর (পাঞ্জাব), দক্ষিণ কন্নড় (কর্ণাটক), নাসিক (মহারাষ্ট্র) এবং গুন্টুর (পাঞ্জাব) জেলায় সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করবে। এটি অমৃতসরের ৭০ টি গ্রাম এবং ইন্দোর এবং দক্ষিণ কন্নড় জেলার প্রায় ১০০ টি গ্রাম জুড়ে থাকবে। গাড়িটি পাঁচটি জেলার ৫০০ টিরও বেশি গ্রামে ভ্রমণ করবে যা কোভিড-19ভ্যাকসিন সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেবে এবং কুসংস্কারগুলি দূরে রাখুন। এটি কোভিড-19 সুরক্ষা প্রোটোকল অনুসরণের বিষয়ে গ্রামীণ জনগণকে সংবেদনশীল করবে।

    এছাড়াও, স্বাস্থ্য অংশীদার অ্যাপোলো ২৪৭ এবং NGO অংশীদার ইউনাইটেড ওয়ে মুম্বাইয়ের সাথে এই পাঁচটি জেলায় পরবর্তী সময়ে টিকাকরণ শিবিরও স্থাপন করা হবে।

    ভারত এই মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে একটি এবং সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের সাথে দেশটি বন্ধ হয়ে গেছে। খারাপ পরিস্থিতির মধ্যে, ১৮ বছরের বেশি বয়সের সমস্ত ব্যক্তিকে টিকা দেওয়ার লক্ষ্যকে উপন্যাস করোনাভাইরাসকে পরাজিত করার চাবিকাঠি হিসাবে দেখা হচ্ছে।

    Published by:Piya Banerjee
    First published: