Saket Gokhle| তৃণমূলে যোগ দিয়েই বড় পুরস্কার! দলের মুখপাত্র হচ্ছেন সাকেত গোখলে

বড় দায়িত্ব পেলেন সাকেত গোখলে।

Saket Gokhle| আরটিআই অ্যাক্টিভিস্ট হওয়ায় এ যাবৎ সংবাদ শিরোনামে থেকেছেন প্রাক্তন সাংবাদিক সাকেত গোখলেকে। এবার তাঁকেই দেখা যাবে অন্য ভূমিকায়।

  • Share this:

#নয়াদিল্লি: গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিয়েছেন তিনি। আরটিআই অ্যাক্টিভিস্ট, প্রাক্তন সাংবাদিক এবং সমাজকর্মী ৩৩ বছরের এই যুবক মুম্বইয়ের বাসিন্দা। সেদিক থেকে দেখলে পশ্চিমবঙ্গের বাইরের কেউ এই প্রথম দলের মুখপাত্র পদ পেতে চলেছেন। এতে পশ্চিমবঙ্গের পাশাপাশি মহারাষ্ট্র-সহ দেশের অন্য প্রান্তেও দলের বার্তা সহজে পৌঁছবে, মনে করছে তৃণমূল।

শুক্রবার দিল্লিতে তৃণমূল কংগ্রেসের শীর্ষ স্থানীয় এক নেতা জানিয়েছেন, "মাত্র একদিন আগে সাকেত গোখলে তৃণমূলে যোগ দিয়েছেন। এবার তাঁকে বড় দায়িত্ব দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় স্তরে সংবাদমাধ্যমগুলোতে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিনিধিত্ব করবেন সাকেত। দলের বক্তব্য পৌঁছে দেবেন গোটা দেশের কাছে। খুব শিগগিরই তাঁকে মুখপাত্র হিসেবে নিয়োগ করতে চলেছে দল।"

এদিকে, সাকেত গোখলে জানিয়েছেন, "দীর্ঘদিন ধরে তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুসরণ করেছি। ৩৪ বছরের বাম অপশাসন থেকে বাংলাকে মুক্তি দিয়ে ২০১১ সালে ক্ষমতায় আসার পর শুধুমাত্র মানুষের জন্য কাজ করে পরপর তিনবার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদে তার দলের সাংসদরা অন্য যে কোনও জাতীয় দলকে পেছনে ফেলে দিয়েছেন। পেগাসাস, কৃষি আইন, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ইত্যাদি ইস্যুতে নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে লড়াইয়ে তৃণমূল কংগ্রেস প্রথম সারিতে রয়েছে। আমার লক্ষ্য হবে এই লড়াইকে আরও এগিয়ে নিয়ে যাওয়া।"

প্রাক্তন পুলিশ অফিসারের ছেলে সাকেত রাজনৈতিক মহলে পরিচিত মুখ। দীর্ঘদিন ধরেই বিজেপি বিরোধিতায় সরব থেকেছেন তিনি। ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষিত সম্পত্তি বিষয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন তিনি। গতবছর করণা পরিস্থিতিতে অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজনের বিরোধী তাতেও সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সাকেত। যদিও সে মামলা খারিজ করে দেওয়া হয়েছে। এছাড়াও মহারাষ্ট্র তথা গোটা দেশে একাধিক দুর্নীতি আরটিআই এর মাধ্যমে ফাঁস করেছেন তিনি। আরটিআই অ্যাক্টিভিস্ট হওয়ার কারণে এ যাবৎ সংবাদ শিরোনামে থেকেছেন প্রাক্তন এই সাংবাদিক। কিন্তু, এবার তাঁকেই দেখা যাবে অন্য ভূমিকায়। তৃণমূল কংগ্রেসের পক্ষে সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।

Published by:Arka Deb
First published: