corona virus btn
corona virus btn
Loading

Rajya Sabha Poll: রাজ্যসভার নয়া ডেপুটি চেয়ারম্যান হলেন এনডিএ প্রার্থী হরিবংশ নারায়ণ, শুভেচ্ছা জানালেন মোদি

Rajya Sabha Poll: রাজ্যসভার নয়া ডেপুটি চেয়ারম্যান হলেন এনডিএ প্রার্থী হরিবংশ নারায়ণ, শুভেচ্ছা জানালেন মোদি
  • Share this:

#নয়াদিল্লি:  কংগ্রেস সাংসদ বি কে হরিপ্রসাদ কে প্রায় ২০ ভোটে হারিয়ে রাজ্যসভার নতুন ডেপুটি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন  এনডিএ-র প্রার্থী হরিবংশ নারায়ণ সিং ।কংগ্রেস প্রার্থী বিকে হরিপ্রসাদকে ২০ ভোটে হারিয়েছেন হরিবংশ নারায়ণ ।

নতুন ডেপুটি চেয়ারম্যানকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।  এই আসনটির জন্য শাসকদল এনডিএ-র পক্ষ থেকে লড়েছিলেন  জেডি(ইউ) -এর হরিবংশ নারায়ণ। তিনি একজন প্রাক্তন সাংবাদিক ও বিহারের সাংসদ । মূলত, জোটবদ্ধ দলগুলির সঙ্গে সম্পর্ক দৃঢ় করতেই জেডি(ইউ) প্রার্থীকে টিকিট দিয়েছে শাসকপক্ষ এমনটাই অভিমত রাজনৈতিক মহলের ।বিরোধীপক্ষের তরফ থেকে এই আসনের জন্য লড়ছিলেন কর্ণাটকের সাংসদ বিকে হরিপ্রসাদ । এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী হরিবংশ পেয়েছেন ১২৫ ভোট ও হরিপ্রসাদ পেয়েছেন ১০৫টি ভোট ।  

গত মাসের অনাস্থা প্রস্তাব খারিজ হয়ে যাওয়ার পর এই আসন বেশ গুরুত্বপূর্ণ ছিল  বিরোধীপক্ষের জন্য । যদিও এই ভোটাভুটিতে অংশগ্রহণ করে নি অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি । কেজরিওয়াল জানিয়েছেন রাহুল গান্ধি তাঁদের কোনও অনুরোধ জানাননি বিরোধীপক্ষের হয়ে অংশগ্রহণ করার জন্য তাই ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছিল  আম আদমি দল । জেডি (ইউ) সভাপতি নীতিশ কুমারের প্রস্তাবও খারিজ করে দিয়েছে কেজরিওয়ালের দল । তাঁদের বক্তব্য, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রার্থীকে তাঁদের পক্ষে সমর্থন করা সম্ভব ছিল না  । ভোটদানে বিরত ছিল পিডিপিও ।

First published: August 9, 2018, 12:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर