দেশ

corona virus btn
corona virus btn
Loading

Exclusive| ২ বছরের শিশুর ওপর ঝাঁপিয়ে পড়ল বাঘ ! গ্রামে ঢুকে তাণ্ডব রয়্যাল বেঙ্গল টাইগারের ! দেখুন ভিডিও

ঘটনাটি ঘটেছে অসমের সোনিতপুর জেলার বরগুড়ি গ্রামে। কাজিরাঙা ন্যাশনাল পার্কের লাগোয়া এই গ্রাম।

  • Share this:

#অসম: সকাল সকাল জঙ্গল ছেড়ে গ্রামে ঢুকে পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার। এর পর লোকাল গ্রামবাসীদের ওপর আক্রমণ করে সেই বাঘ। ঘটনাটি ঘটেছে অসমের সোনিতপুর জেলার বরগুড়ি গ্রামে। কাজিরাঙা ন্যাশনাল পার্কের লাগোয়া এই গ্রাম। জঙ্গল থেকে বেরিয়ে গ্রামে ঢুকে পড়ে বাঘটি। বাঘটি একটি ২ বছরের শিশু ও একজন ব্যক্তির ওপর ঝাঁপিয়ে পড়ে। বাঘের আক্রমণে তাঁরা আহত হন। হাসপতালে ভরতি করা হয় তাঁদের। গ্রামের মধ্যেই বাঁশ ঝাড়ের ভিতর চলে যায় বাঘটি। তারপর তাঁকে খুঁজে পাওয়া যায়নি। ফরেস্ট ডিপার্টমেন্টের অফিসাররা এই বাঘটিকে এখনও ধরতে পারেননি। তবে সে যাতে আর কাউকে আহত করতে না পারে তাই কার্ফু জারি করা হয়েছে বরগুড়ি গ্রামে। বাঘটিকে না পাওয়া পর্যন্ত জারি থাকবে কার্ফু।

ওখানকার গ্রামবাসীদের থেকে জানা গিয়েছে, আজ সকালেই প্রথম তাঁরা বাগটিকে দেখতে পান বরগুড়ির তেজপুর সেন্ট্রাল ইউনিভার্সিটির কানেকটিং রোডে। বাঘটিকে প্রথম দেখেন মইনুল হক নামের এক ব্যক্তি। এরপর বাঘটি ওই ব্যক্তির দু'বছরের বাচ্চাকে আক্রমণ করে। কিন্তু মানুষের চিৎকারে সে সময় পালিয়ে যায়। বাচ্চাটি আহত হয়। চিকিৎসা চলছে তার। এর পরই একজন এ-রিক্সা চালককে আহত করে বাঘটি। এবং গ্রামবাসীদের তাড়া করে।

বাঘের আতঙ্কে ও তাড়ায় পালাতে থাকেন গ্রামবাসীরা। একটি ভিডিওতে ধরা পড়ে সেই দৃশ্য। বাঘটি কিভাবে ঝাঁপিয়ে পড়ছে মানুষের ওপর। যা রীতিমতো আতঙ্কের সৃষ্টি করেছে। প্রসঙ্গত কাজিরাঙা ন্যাশনাল পার্কের রয়্যাল বেঙ্গল নিয়ে মানুষের উৎসাহ সব সময়। জঙ্গলপ্রেমীদের কাছে এই বাঘ দেখাটা ভাগ্যের। কিন্তু এই ধরণের ঘটনা ঘটলে তা সব সময় আতঙ্কের। তবে এখনও বাঘটিকে ধরা যায়নি বলে চিন্তায় বনদফতর।

Published by: Piya Banerjee
First published: November 24, 2020, 11:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर