দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

অসমের কাজিরাঙা থেকে উদ্ধার একটি খুদে গণ্ডার ! দুধ খেতে ব্যস্ত সে ! দেখুন ভিডিও

অসমের কাজিরাঙা থেকে উদ্ধার একটি খুদে গণ্ডার ! দুধ খেতে ব্যস্ত সে ! দেখুন ভিডিও
photo source twitter

কাজিরাঙা ন্যাশনাল পার্ক থেকে উদ্ধার করা হয়েছে গণ্ডার ছানাটিকে। তাকে নিয়ে রাখা হয়েছে একটি রেসকিউ সেন্টারে।

  • Share this:

#অসম: জলে ভাসছে অসম। বন্যার জলে ভেসে গিয়েছে কাজিরাঙা জঙ্গল। বহু মানুষ যেমন ঘর ছাড়া হয়েছেন, তেমনই কাজিরাঙার বহু পশু শুধু জঙ্গল ছাড়া হয়েছে এমন নয়, প্রাণেও মারা গিয়েছে। অসমের কাজিরাঙা সাধারণত রাইনো বা গণ্ডারের জন্য বিখ্যাত। বন্যার কবলে পড়ে বিপন্ন হয়েছে বন্যপ্রাণ। ভেসে গিয়েছে সব জন্তু জানোয়ার। গণ্ডাররাও এভাবে জলে ভেসে গিয়েছে। মা হারা হয়েছে অনেক শিশু গণ্ডার বা গণ্ডার ছানা। তেমন এক গণ্ডারের বাচ্চাকে উদ্ধার করা হয়েছে কাজিরাঙায়।

কাজিরাঙা ন্যাশনাল পার্ক থেকে উদ্ধার করা হয়েছে গণ্ডার ছানাটিকে। তাকে নিয়ে রাখা হয়েছে একটি রেসকিউ সেন্টারে। বোতলে করে দুধ দেওয়া হলে তা খেতে শুরু করে ওই ছানাটি। এই গণ্ডারের ভিডিও ট্যুইটারে শেয়ার করেছে কাজিরাঙা ন্যাশনাল পার্ক অ্যান্ড টাইগার রিজার্ভ। তাঁরা এই ভিডিও শেয়ার করে লিখেছেন, "আমরা আপনাদের সঙ্গে একটি ভাল খবর ভাগ করে নিতে চাই। ১৪ জুলাই কাজিরাঙা থেকে একটি গণ্ডারের বাচ্চাকে উদ্ধার করা হয়। সে এখন ভাল আছে। দুধ খাওয়াও শুরু করেছে।"

এই খবর জানার পর ট্যুইটারে সকলেই ওই গণ্ডার শিশুর সুস্থতা কামনা করেছেন। অনেকেই বলেছেন, এর থেকে ভাল খবর আর কিছু হতে পারে না। প্রতি বছরই বর্ষাকালে বা এই সময়টায় অসমে বন্যা হতে দেখা যায়। তবে এই ভাবে পুরো কাজিরাঙা ভেসে যেতে এর আগে খুব বেশি দেখা যায়নি। সারা দেশের মানুষ এই বন্যা পরিস্থিতি থেকে অসমের মুক্তি কামনা করছে। অসমে এক দিকে করোনা, অন্যদিকে বন্যা। সব মিলিয়ে একেবারে নাজেহাল অবস্থা।

Published by: Piya Banerjee
First published: July 23, 2020, 5:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर