রহস্যজনক ডায়েরিতে ১,৮০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, দায় অস্বীকার ইয়েদুরাপ্পার

রহস্যজনক ডায়েরিতে ১,৮০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, দায় অস্বীকার ইয়েদুরাপ্পার
  • Share this:

#নয়াদিল্লি: বোফর্স ডায়েরি, হাওয়ালা ডায়েরি, তেলগি ডায়েরির পর এবার ইয়েদু ডায়েরি। ভোট প্রচারের মধ্যেই রহস্যজনক এই ডায়েরি ঘিরে রাজনৈতিক উত্তাপ। একটি সর্বভারতীয় ম্যাগাজিনের দাবি, কর্নাটকের মুখ্যমন্ত্রী থাকাকালিন বিজেপি নেতাদের প্রায় ১৮০০ কোটি টাকা দেন ইয়েদুরাপ্পা। যদিও ডায়েরির হাতের লেখা বিজেপি নেতার নয় বলেই উঠে আসে আয়কর দফতরের তদন্তে।

ভোটের বাজারে হাওয়া গরম করতে হাজির রহস্যজনক এক ডায়েরি। কংগ্রেস নেতারা বলছেন, এই ডায়েরি বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার। একটি সর্বভারতীয় ম্যাগাজিন এই ডায়েরি প্রকাশ্যে আনে। এই রিপোর্ট অনুযায়ী,মুখ্যমন্ত্রী থাকার সময়ে বেশ কিছু বিজেপি শীর্ষনেতাকে টাকা দেন ইয়েদুরাপ্পা, কাকে কত টাকা দেওয়া হয় তা ডায়েরিতে নিজের হাতে লিখে রাখেন ।

ডায়েরিতে লালকৃষ্ণ আডবানি, রাজনাথ সিং, অরুণ জেটলি, নীতীন গডকড়ির নাম। কে কত টাকা পান? সর্বভারতীয় ম্যাগাজিনে এই নিয়ে যে তথ্য দেওয়া হয়েছে, তা চমকে দেওয়ার মতো।

লালকৃষ্ণ আডবানি ---- ৫০ কোটি

রাজনাথ সিং --------- ১০০ কোটি

অরুণ জেটলি ---- ১৫০ কোটি

নীতীন গডকড়ী ---- ১৫০ কোটি

মুরলী মনোহর যোশী --- ৫০ কোটি

বিজেপি সেন্ট্রাল কমিটি -- ১০০০ কোটি

গডকড়ির মেয়ের বিয়ে, এমনকী বিচাররক ও আইনজীবীদের টাকা দেওয়ার খতিয়ানও লেখা আছে ডায়েরিতে। নীচে ইয়েদুরাপ্পার সই। যাকে হাতিয়ার করে ঝাঁপিয়েছে কংগ্রেস। টুইটে রাহুল গান্ধির কটাক্ষ 'বিজেপির সব চৌকিদারই চোর'। ইয়েদুরিয়াপ্পা কিন্তু অভিযোগ উড়িয়ে দিচ্ছেন। ওই ম্যাগাজিন ও কংগ্রেসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছেন বিজেপি নেতা

কোত্থেকে এল এই রহস্যজনক ডায়েরি? কংগ্রেস নেতা ডি শিবকুমারের বাড়িতে আয়কর হানার সূত্রেই তা হাতে আসে বলে দাবি করেছে ওই সর্বভারতীয় ম্যাগাজিন।তবে সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেসে  তদন্ত অনুযায়ী। ডায়েরির লেখা ইয়েদুরাপ্পার নয় বলেই জানানো হয়।

First published: 11:22:15 PM Mar 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर