• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • RAVI SHANKAR PRASAD IT MINISTER CLAIMS TWITTER DENIED HIM ACCESS TO HIS ACCOUNT RC

Ravi Shankar Prasad on Twitter: এক ঘণ্টার জন্য ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ খোদ কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদের!

কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ।

খোদ দেশের তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদের (Ravi Shankar Prasad) বিস্ফোরক অভিযোগ সামনে এল।

  • Share this:

    #নয়াদিল্লি: নয়া ডিজিটাল বিধি নিয়ে ট্যুইটারের (Twitter) সঙ্গে কেন্দ্রীয় সরকারের সঙ্ঘাত জারি রয়েছে। সাম্প্রদায়িক অশান্তিতে ইন্ধন জোগানোর অভিযোগে ইতিমধ্যেই এ দেশে আইনি রক্ষাকবচ হারিয়েছে আমেরিকার এই মাইক্রোব্লগিং ওয়েবসাইটটি। এরই মধ্যে খোদ দেশের তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদের (Ravi Shankar Prasad) বিস্ফোরক অভিযোগ সামনে এল। মন্ত্রীর অভিযোগ, কমপক্ষে এক ঘণ্টা তাঁর অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি ট্যুইটার।

    কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদের দাবি, টেলিভিশন বিতর্কের ভিডিও পোস্ট করায় কপিরাইট আইন লঙ্ঘন হয়েছে, এই কারণেই ট্যুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি। তিনি জানিয়েছেন, 'মার্কিন যুক্তরাষ্ট্রের ডিজিটাল মিলেনিয়াম কপিরাইট আইন লঙ্ঘন হয়েছে', সে কারণেই তাঁর অ্যাকাউন্টে ঢোকার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। সাধারণ মানুষ মন্ত্রীর অ্যাকাউন্টটি দেখতে পেলেও, সংস্থার পক্ষ থেকে ট্যুইটারের ব্যবহারকারীকে কোনও ভাবেই লগ-ইন করতে দেওয়া হয়নি।

    পরে ট্যুইট করে অ্যাকাউন্ট বন্ধ করার সমস্ত নোটিশ শেয়ার করেছেন রবি শঙ্কর প্রসাদ। রবিশঙ্কর প্রসাদের ট্যুইটার ফিডে এরর মেসেজে বলা হয়েছে, ট্যুইটার তাঁর অ্যাকাউন্টে পোস্ট করা বিষয়বস্তুর বিরুদ্ধে ডিজিটাল মিলেনিয়াম কপিরাইট অ্যাক্ট লঙ্ঘন করার অভিযোগ পাওয়া গিয়েছে বলেই তাঁর অ্যাকাউন্টটি লক হয়ে যায়। এছাড়াও মন্ত্রীকে সতর্ক করা হয়েছে, এর পর এই জাতীয় অভিযোগ ফের এলে তাঁর অ্যাকাউন্টটি আবার লক হয়ে যেতে পারে। প্রয়োজনে সাসপেন্ডও করা হতে পারে। এই সতর্কতা জারি করার প্রায় এক ঘণ্টা ফের অ্যাকাউন্টটি খুলে দেওয়া হয়।

    ট্যুইটারে বাধা পেয়ে কেন্দ্রীয় মন্ত্রী শরণাপন্ন হয়েছেন আরেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'কু'-এর। সেখানেই তিনি প্রথম নিজের অভিযোগের কথা জানান। তাঁর দাবি, ট্যুইটারের এই পদক্ষেপ দেশের তথ্য প্রযুক্তি আইন ২০২১-এর বিধি লঙ্ঘন করেছে। বিনা নোটিসে এভাবে কারও অ্যাকাউন্ট বন্ধ করা যায় না।

    Published by:Raima Chakraborty
    First published: