corona virus btn
corona virus btn
Loading

রামজন্মভূমি অযোধ্যায় পা রাখতে চলেছেন নরেন্দ্র মোদি! অগাস্টের প্রথম সপ্তাহেই ভূমিপুজো

রামজন্মভূমি অযোধ্যায় পা রাখতে চলেছেন নরেন্দ্র মোদি! অগাস্টের প্রথম সপ্তাহেই ভূমিপুজো
রামমন্দিরের পরিকল্পিত কাঠামো।

শনিবার বিকেলে রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত, আগামী ৩ অথবা ৫ অগাস্ট অযোধ্যা রামজন্মভূমিতে ভিতপুজো হবে।

  • Share this:

#লখনউ: রামজন্মভূমির ভূমিপুজোর দিনক্ষণ স্থির হয়ে গেল ৷ শনিবার বিকেলে রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত, আগামী ৩ অথবা ৫ অগাস্ট অযোধ্যা রামজন্মভূমিতে ভিতপুজো হবে। ভূমিপুজোয় অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সুবিধে অনুযায়ী, এই দুই দিনের একটি বেছে নেওয়া হবে। সেক্ষেত্রে এবারই প্রথম অযোধ্যা রামমন্দিরে পা রাখতে চলেছেন নরেন্দ্র মোদি।

রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের তরফে এ দিন কামেশ্বর চৌপল জানান, "আমরা প্রধানমন্ত্রীর সুবিধার্থে দু'টি দিন বেছে তাঁকে জানিয়েছি। তিনি সুবিধে মতো যে দিন বেছে নেবেন সেদিনই অযোধ্যার পূণ্যভূমিতে ভিত পুজো হবে।"

রামমন্দির ট্রাস্টের প্রেসিডেন্ট নিত্যগোপাল দাসের মুখপাত্র মোহান্ত কমলনয়ন দাস বলেন, "এই দু'টি দিনেই শুভ যোগ আছে। গ্রহনক্ষত্র বিচার করেই করেই এই দিন ধার্য করা হয়েছে।"

ইতিমধ্যেই প্রখ্যাত নির্মাণসংস্থা লারসেন অ্যান্ড টুবরো রামমন্দির চত্বরের ভূমির শক্তি পরীক্ষা করছে। ৬০ মিটার নীচের মাটি নিয়ে পরীক্ষা চলছে বলে জানানো হয় তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে। সংস্থার দাবি, চারপাশের পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী সাড়ে তিন বছরে মন্দির নির্মা‌ণ সম্পন্ন হবে।

Published by: Arka Deb
First published: July 18, 2020, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर