Home /News /national /
Ram Navami Clashes: "উত্তরপ্রদেশে দাঙ্গা-হাঙ্গামার ঠাঁই নেই": রামনবমীর মিছিলে হিংসা প্রসঙ্গে দাবি যোগীর

Ram Navami Clashes: "উত্তরপ্রদেশে দাঙ্গা-হাঙ্গামার ঠাঁই নেই": রামনবমীর মিছিলে হিংসা প্রসঙ্গে দাবি যোগীর

Ram Navami in UP: "এটাই উত্তরপ্রদেশের নতুন প্রগতিশীল চিন্তাধারার প্রমাণ। এখানে দাঙ্গা-হাঙ্গামা ও বিশৃঙ্খলার কোনও স্থান নেই," দাবি যোগীর।

  • Share this:

    Ram Navami Clashes: কোথাও কোনও উত্তেজনা নেই, এমনকি একে অন্যকে দেখে নেওয়ার মতো ‘তু তু, ম্যায় ম্যায়’ ধরনের বাগ বিতণ্ডাও না। রাম নবমীতে শান্তিপূর্ণভাবে রামের জন্মবার্ষিকী এবং একইসঙ্গে রমজান পালন করে উত্তরপ্রদেশ সারা দেশের কাছে উদাহরণ তৈরি করেছে বলেই দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ! এমন শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ে গর্ব প্রকাশ করেছেন যোগী।

    “একদিন আগেই, রাম নবমী পালিত হয়েছে। উত্তরপ্রদেশের জনসংখ্যা ২৫ কোটি। রাজ্য জুড়ে এই হিন্দু উৎসবের জন্য ৮০০ টিরও বেশি মিছিল বেরোয়। আর সেই সঙ্গে এই একই সময়ে পবিত্র রমজান মাসও পালিত হচ্ছে। রোজার সঙ্গে সম্পর্কিত অনুষ্ঠানও নিশ্চয়ই হয়েছে,” মঙ্গলবার তাঁর ট্যুইটারে শেয়ার করা একটি ভিডিওতে এমনটাই বলতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে।

    আরও পড়ুন- মর্মান্তিক! রোপওয়ে দুর্ঘটনার ৪০ ঘণ্টা পার, এখনও মাঝ আকাশে ঝুলে মানুষ! দেখুন ছবি

    “কিন্তু দাঙ্গা-হাঙ্গামা তো ছেড়েই দিন, কোথাও কোনও তু-তু ম্যায়-ম্যায় পর্যন্ত ছিল না। এটাই উত্তরপ্রদেশের নতুন প্রগতিশীল চিন্তাধারার প্রমাণ। এখানে দাঙ্গা-হাঙ্গামা ও বিশৃঙ্খলার কোনও স্থান নেই। রাম নবমীর বার্ষিকীতে উত্তরপ্রদেশ এটা করে দেখিয়েছে,” বলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

    রবিবার, অন্তত ছয়টি রাজ্যে হিন্দুদের উৎসব উপলক্ষ্যে রাম নবমীর শোভাযাত্রার সময় হিংসা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। তার পরেই এমন মন্তব্য করেন যোগী আদিত্যনাথ।

    আরও পড়ুন- হাসপাতালে হাহাকার! শ্রীলঙ্কায় নেই জীবনদায়ী ওষুধ, বন্ধ হয়ে যাচ্ছে অস্ত্রোপচারও

    মধ্যপ্রদেশ, বিহার, গুজরাত, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও কর্ণাটকে হিংসার ঘটনা ঘটেছে। গুজরাতে, খম্ভাত এবং হিম্মতনগরে হিংসাত্মক ঘটনা লক্ষ্য করা গিয়েছে। অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ সুভাষ সরকারের দাবি, রাম নবমীর মিছিলে এবং বাঁকুড়ায় তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল। বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও হাওড়া জেলায় একটি মিছিলে পুলিশ কর্মীরাই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন।

    ঝাড়খণ্ডে লোহারদাগায় রামনবমীকে ঘিরে সংঘর্ষ দেখা গিয়েছে। রাঁচি, জামশেদপুর, গিরিডি, ছাতরা এবং হাজারিবাগের মতো সংবেদনশীল জেলাগুলিতে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছিল।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Ram Navami, UP Chief Minister Yogi Adityanath

    পরবর্তী খবর