Rakesh Asthana| সিবিআই থেকে সরানো হয়েছিল রাতারাতি, দিল্লি পুলিশের দায়িত্বে এবার রাকেশ আস্থানা

এবার দিল্লিপুলিশে গুরুদায়িত্বে রাকেশ আস্থানা।

Rakesh Asthana| সিবিআই ডিরেক্টরের পদে আস্থানা ফিরবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির নয়া পুলিশ কমিশনার হলেন সিবিআইয়ের সেই প্রাক্তন কর্তা রাকেশ আস্থানা (Rakesh Asthana)। আগামী ৩১ জুলাই তাঁর অবসর নেওয়ার কথা। তার আগেই মঙ্গলবার তাঁর চাকরির মেয়াদ এক বছর বাড়িয়ে আস্থানাকে দিল্লি পুলিশের দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে, সিবিআই ডিরেক্টরের পদে আস্থানা ফিরবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল। কিন্তু তাঁর অবসরের আর মাত্র কয়েক মাস বাকি থাকায় ডিরেক্টর হওয়ার সম্ভাবনা বাতিল হয়ে যায়।

নরেন্দ্র মোদি ও অমিত শাহের ঘনিষ্ঠ বলে পরিচিত গুজরাত ক্যাডারের আইপিএস আস্থানাকে সিবিআইয়ে নিয়ে আসা হয় এনডিএ সরকার ক্ষমতায় আসার পরেই। তৎকালীন সিবিআই ডিরেক্টর অলোক বর্মার সঙ্গে আস্থানার সংঘাত চরমে পৌঁছেছিল। বিতর্কে জড়ান তিনি। ২০১৮ সালে আস্থানাকে সিবিআই থেকে সরিয়ে বিমান পরিবহণের নিরাপত্তার দায়িত্বে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি বিএসএফের ডিজি-র দায়িত্ব সামলাচ্ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, আইটিবিপি-র মহাপরিচালক এসএস দেশওয়ালকে বিএসএফের ডিজি পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। ওই পদে নতুন নিয়োগের আগে পর্যন্ত তিনি বহাল থাকবেন। আইপিএস রাকেশ আস্তানা ওই গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তাঁর দিল্লির পুলিশ কমিশনার হিসাবে নিয়োগের ফলে বিএসএফের মহাপরিচালক পদ খালি হচ্ছে।

Published by:Arka Deb
First published: