• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • RAJNATH SINGH NIRMALA SITARAMAN CONGRATULATED MAMATA BANDYOPADHYAY IN TWEET MESSAGE SANJ

West Bengal Election Results 2021 : বঙ্গে ঐতিহাসিক জয়ে তৃণমূল! 'মমতাদিদিকে' অভিনন্দন রাজনাথ-নির্মলার

শুভেচ্ছা গেরুয়া শিবির থেকেও

বিপুল আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। এই জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী তথা বিজেপি নেতা রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের ৷

  • Share this:

    #নয়াদিল্লি  : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বাংলার চূড়ান্ত রায় (West Bengal Election Results 2021) এখন শুধুই সময়ের অপেক্ষা। একথা বলাই বাহুল্য রাজ্যে ফের ক্ষমতায় ফিরছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)৷ বিপুল আসনে এগিয়ে রয়েছে তারা। এই জয়ের জন্য  মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Bandyopadhya) শুভেচ্ছা জানিয়ে  ট্যুইট  করলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী তথা বিজেপি নেতা রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন৷

    টুইটে রাজনাথ ((Rajnath Singh) লিখেছেন, "পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে জয়ের জন্য় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি-দিদিকে অভিনন্দন ৷ তাঁর আগামী মেয়াদের জন্য আমার শুভেচ্ছা রইল ৷"

    নির্মলা সীতারামনও (Nirmala Sitaraman) একটি শুভেচ্ছা বার্তা দিয়ে লিখেছেন, "জয়ের জন্য অভিনন্দন ৷ আপনার আগামী সরকারের মেয়াদের জন্য শুভেচ্ছা রইল ৷"

    প্রসঙ্গত, তৃণমূল সুপ্রিমো নিজে নন্দীগ্রামে শেষ হাসি না হাসলেও গোটা বাংলায় ২০১৬ বিধানসভা নির্বাচনের হাওয়া উদ্ধার করতে সক্ষম হয়েছে তৃণমূল শিবির। লোকসভার ত্রাস বিধানসভায় উড়িয়ে দিল শাসক দল। উত্তরবঙ্গ তো বটেই, গোটা দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিজেপির যে উত্থান হয়েছিল, তা বাংলার বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) সুদে-আসলে পুষিয়ে নিল তৃণমূল।

    এখনও পর্যন্ত চূড়ান্ত ফল প্রকাশ না হলেও কলকাতা সহ হুগলি, হাওড়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর সহ জঙ্গলমহলেও বিরাট জয় ছিনিয়ে নিতে চলেছে তৃণমূল। আর দক্ষিণবঙ্গের কাঁধে ভর করেই ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসার সম্ভাবনা তৃণমূলের। প্রসঙ্গত, রবিবার সকাল থেকেই টানটান উত্তেজনার মধ্যে দিয়ে চলছিল গণনার কাজ। ২৯৪ টি বিধানসভার আসন থাকলেও ভোট গণনা ছিল ২৯২টি আসনে।

    শুরুতে দেখা গেছিল সমানে সমানে লড়াই করছে দুই যুযুধান শিবির তৃণমূল ও বিজেপি। কিন্তু দিন যত গড়িয়েছে ততই হাসি চওড়া হয়েছে শাসক দলের। গেরুয়া হাওয়াকে ফিকে করে বেশিরভাগ আসনেই এগিয়ে যেতে থাকে তৃণমূল। এমনকি দিনশেষে নন্দীগ্রামেও একসময়ের সতীর্থ আর আজকের প্রবল প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারীর কাছ থেকে জয় ছিনিয়ে নেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবাসরীয় স্পষ্ট বার্তা দিয়েছে ইভিএম। তৃতীয়বারের জন্য ২০২১ এ সরকার গঠন করবে শাসক দল তৃণমূলই।

    Published by:Sanjukta Sarkar
    First published: