Home /News /national /
লোকাল ট্রেন নেই, তাও খুলছে অফিস!‌ গোলমালের আশঙ্কায় রাজ্যের থেকে নিরাপত্তা চাইল রেল

লোকাল ট্রেন নেই, তাও খুলছে অফিস!‌ গোলমালের আশঙ্কায় রাজ্যের থেকে নিরাপত্তা চাইল রেল

কবে লোকাল ট্রেন পরিষেবা শুরু হবে, তা এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু কর্মক্ষেত্র চালু হয়ে যাওয়ায় অনেকেই ভাবছেন, কী করে পৌঁছবেন অফিসে।

  • Share this:

#‌কলকাতা:‌ অফিস খুলছে সোমবার। দীর্ঘ সময়ের পর অনেক সরকারি, বেসরকারি অফিস কাল থেকে খুলে যাবে। করোনা মোকাবিলায় লকডাউন ঘোষণার পর থেকে একরকম ভাবে কাজে অভ্যাস হয়ে গিয়েছিল রাজ্যবাসীর। কাল থেকে আবার একটু একটু করে পুরনো অভ্যাসে ফিরে যাওয়ার কাজ শুরু হবে। কিন্তু সেই শুরুর দিনটি নিয়েই চিন্তায় রয়েছে রেল। আর সেই কারণেই রেলের পক্ষ থেকে চাওয়া হয়েছে নিরাপত্তা।

সোমবার, মানে ৮ জুন বিভিন্ন স্টেশনে নিরাপত্তার জন্য পুলিশ চাইল রেলের শিয়ালদহ ডিভিশন। কেন?‌ কারণ হঠাৎ অফিস খোলায় গণ্ডগোলের আশঙ্কা করছেন তাঁরা। তাঁরা মনে করছেন, সোমবার অনেক সরকারি অফিস খুলবে। রেল নিজেদের কিছু কর্মীকে আনার জন্য কয়েকটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। সেই ট্রেনগুলি যে রুটে আসবে, সেখানে হয়ত অনেক সাধারণ মানুষ থাকবেন। রেলের সেই স্পেশাল স্টাফ ট্রেনে সাধারণ মানুষও ওঠার চেষ্টা করতে পারেন। আর তাতেই আইন শৃঙ্খলা নষ্ট হওয়ার আশঙ্কা রয়ে যাচ্ছে। আর সেই নিয়েই রাজ্যকে একটি চিঠি দিয়েছে রেল।

কবে লোকাল ট্রেন পরিষেবা শুরু হবে, তা এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু কর্মক্ষেত্র চালু হয়ে যাওয়ায় অনেকেই ভাবছেন, কী করে পৌঁছবেন অফিসে। রেল পরিষেবা চালু না হওয়ায় একটা বড় সংকটের মধ্যে তাঁরা রয়েছে। সেই কারণেই মনে করা হচ্ছে, সোমবার অফিস খোলার পরেও অনেকে যদি পৌঁছতে না পারেন বা পৌঁছানোর সময়ে সমস্যার মধ্যে পড়েন, তাহলে রেল পরিষেবা চালুর দাবিতে বিক্ষোভ শুরু হতে পারে। তাতে আইন শৃঙ্খলা সমস্যা বাড়তে পারে। আর সেই কারণেই পূর্ব রেলের পক্ষ থেকে অতিরিক্ত নিরাপত্তার দাবি করা হয়েছে।

Abir Ghosal

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Indianrail, Lockdown, Unlock 1

পরবর্তী খবর