Rafale Deal: রাফাল নিয়ে কেন প্রশ্ন এড়াচ্ছেন মোদি, লোকসভায় তীব্র আক্রমণ রাহুলের

Rafale Deal: রাফাল নিয়ে কেন প্রশ্ন এড়াচ্ছেন মোদি, লোকসভায় তীব্র আক্রমণ রাহুলের
  • Share this:

#নয়াদিল্লি: রাফাল তরজায় উত্তপ্ত সংসদ। রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে দুর্নীতি নিয়ে আরও একবার প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধি। আজ লোকসভায় কেন্দ্রের দিকে একের পর এক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন রাহুল।

গতকালের সাংবাদিক বিবৃতির প্রসঙ্গ তুলে রাহুল জানিয়েছেন গোটা দেশের মানুষই মোদিকে প্রশ্ন করছেন ।

রাফাল নিয়ে স্পষ্ট করে কিছুই বলেননি প্রধানমন্ত্রী । রাফাল কেন ভারতে বানানো হবে না বা রাফাল সংক্রান্ত প্রশ্ন কেন এড়িয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী, প্রশ্ন তুলেছেন রাহুল। পাশাপাশি মোদি কেন ফ্রান্সে গিয়েছিলেন বা রাফাল বানানোর বরাত কেন হিন্দুস্থান এরোনটিকস লিমিটেডকে (HAL) দেওয়া হল না, এই প্রশ্নের কোনও উত্তর দেয়নি কেন্দ্র-তোপ রাহুলের ।   আট বছর আগে ১২৬টি এয়ারক্রাফটের প্রয়োজনীয়তা জানিয়েছিল এয়ার ফোর্স কিন্তু এই সংখ্যাটি পরে ৩৬ কেন করা হয়েছে বা আগের রাফাল চুক্তি হঠাৎ করেই কেন বাতিল করা হল তা নিয়েও স্পষ্ট করে কিছুই জানায়নি মোদি সরকার ।

যুদ্ধবিমানের দাম কেন ৫২৬ কোটি টাকা থেকে বাড়িয়ে ১,৬০০ কোটি টাকা করা হল সেই প্রশ্নের উত্তরও দেয়নি মোদি সরকার ।

আরও পড়ুন: Rafale Deal: 'সব রাফাল-নথি মনোহর পরীকরের বেডরুমে!' অডিও টেপ ফাঁস কংগ্রেসের

ধারাবাহিক প্রশ্নের পাশাপাশি সংসদে রাফাল সংক্রান্ত একটি টেপ সংসদে শোনানোর আবেদন জানিয়েছিলেন কংগ্রেস প্রধান । ওই টেপে মুখ্যমন্ত্রী মনোহর পরীক্করের সঙ্গে গোয়ার এক মন্ত্রীর রাফাল সংক্রান্ত কথোপকথন রয়েছে , এমনই দাবি কংগ্রেসের । যদিও রাহুলের আর্জি খারিজ করে দিয়েছেন লোকসভা স্পীকার সুমিত্রা মহাজন । এ'দিন রাহুল বনাম কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির বাদানুবাদের কারণে ৩.৩০ পর্যন্ত লোকসভা অধিবেশন মুলতুবি রাখা হয় ।

রাফাল নিয়ে পুনরায় জেপিসি তদন্তের দাবি জানিয়েছে কংগ্রেস । একমাত্র জেপিসি তদন্তের মাধ্যমেই রাফালের আসল সত্য প্রকাশ পাবে, দাবি রাহুলের ।

First published: 04:03:45 PM Jan 02, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर