চলন্ত গাড়ির মাথায় ডন-বৈঠক, ধৃতকে দারুণ পুরস্কার দিল উত্তরপ্রদেশ পুলিশ

দেশবাসীকে সচেতন করতে উত্তরপ্রদেশ পুলিশ নিজেদের অফিশিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পোস্ট করেছে ঘটনার ভিডিওটি পোস্ট করেছে

দেশবাসীকে সচেতন করতে উত্তরপ্রদেশ পুলিশ নিজেদের অফিশিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পোস্ট করেছে ঘটনার ভিডিওটি পোস্ট করেছে

  • Share this:

#লখনউ: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে চলন্ত গাড়ির মাথায় মনের সুখে ডন-বৈঠক দিচ্ছেন এক যুবক। তবে এটা ভেবে নিলে ভুল হবে, এই ভিডিও যুবক নিজেই তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পোস্ট করেছে...ব্যাপারটা ঠিক উল্টো। ঘটনাটা দেশবাসীকে সচেতন করতে উত্তরপ্রদেশ পুলিশ নিজেদের অফিশিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পোস্ট করেছে। আর ধৃত যুবকটিকেও দিয়েছে একেবারে জুতসই পুরস্কার!

ভিডিওয় দেখা যাচ্ছে যুবকের নাম উজ্জ্বল যাদব। তাঁকে পথের মধ্যে চলন্ত গাড়ির মাথায় ডন-বৈঠক দিতে দেখে আর এক মুহূর্তও দেরি করেনি উত্তরপ্রদেশ পুলিশ। সঙ্গে সঙ্গে গাড়ি থামিয়ে যাদবের হাতে চালান ধরিয়ে দিয়েছে তারা। পাশাপাশি, সচেতনতার সঞ্চার করেছে ধৃতের মনেও। ভিডিওয় নিজের মুখে স্বীকার করে নিয়েছেন উজ্জ্বল, এমন কাজ তিনি আর কখনওই করবেন না!

https://twitter.com/Uppolice/status/1370643698929733634?s=20

ভিডিওটি Twitter-এ পোস্ট করে উত্তরপ্রদেশ পুলিশ শুধু একটা কথাই বলতে চেয়েছে- গাড়ি চালানোর সময়ে কোনও রকম স্টান্টের প্রদর্শন আদতে বাহাদুরি নয়, বরং তা আইনত দণ্ডনীয় অপরাধ। এই রকম কাজ শুধু নিজেকেই নয়, আশেপাশে থাকা অন্যদেরও বিপদে ফেলে। পাশাপাশি পুলিশের বার্তা- কিছু ডন-বৈঠক শরীরের পক্ষে ভালো নয়, তা অন্যের চোখে মহান হয়ে ওঠার উপযুক্ত পথও নয়। বরং এই ধরনের কাজ আইনের চোখে নিজেকে হেয় করে তোলা ছাড়া আর কিছু নয়!

https://twitter.com/Uppolice/status/1361667213904646146?s=20

তবে এটা প্রথমবার নয়, সাম্প্রতিক কালে নানা ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশ পুলিশের সচেতনতামূলক অভিনব প্রচার নেটিজেনদের নজর কেড়েছে। এই প্রসঙ্গে বর্তমানে ভাইরাল Pawri ট্রেন্ডের উল্লেখ করতেই হয়। নারী নিগ্রহ ও ইভ-টিজিং বন্ধে উত্তরপ্রদেশ পুলিশের অভিনব উদ্যোগ শোরগোল ফেলে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অজয় দেবগণ (Ajay Devgan) এবং কাজল আগরওয়াল (Kajal Agarwal) অভিনীত ২০১১ সালের সিংহম (Singham) সিনেমার দৃশ্য ও সংলাপের মাধ্যমে ইভ-টিজারদের সাবধান করেছিল যোগী আদিত্যনাথের পুলিশ প্রশাসন। নারী নিগ্রহের ঘটনায় যাদের নাম জড়াবে, তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশের খাকি উর্দিধারীরা।

Published by:Rukmini Mazumder
First published: