Home /News /national /
Punjab Assembly Poll 2022: পঞ্জাবে বিধানসভা নির্বাচনে জোর লড়াই! "বাকিটা জনগণের হাতে", জানালেন মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নি

Punjab Assembly Poll 2022: পঞ্জাবে বিধানসভা নির্বাচনে জোর লড়াই! "বাকিটা জনগণের হাতে", জানালেন মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নি

Punjab CM Charanjit Channi: বিজেপি নিজের দীর্ঘদিনের সঙ্গী আকালি দলকে ছাড়াই এবার প্রতিদ্বন্দ্বিতায় (Punjab Assembly Polls 2022) নেমেছে।

  • Share this:

    #পঞ্জাব: কংগ্রেস শাসিত পঞ্জাবে আজ শুরু হয়ে গিয়েছে বিধানসভা ভোট (Punjab Assembly Polls 2022)। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। পঞ্জাব বিধানসভা নির্বাচনে রাজ্যের ২.১৪ কোটিরও বেশি ভোটার রবিবার ১১৭ টি নির্বাচনী আসনে ১৩০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। পঞ্জাবের ক্ষমতাসীন কংগ্রেস, আপ, এসএডি-বিএসপি জোট, বিজেপি-পিএলসি-এসএডি (সংযুক্ত) এবং সংযুক্ত সমাজ মোর্চার মধ্যে জোর লড়াই (Punjab Assembly Polls 2022) হবে বলেই আশা করা হচ্ছে।

    সম্প্রতি হাই ভোল্টেজ রাজনৈতিক নাটকের সাক্ষী থেকেছে সীমান্ত রাজ্য পঞ্জাব। রাজ্য বিধানসভায় ১১৭ জন সদস্য নির্বাচন করতে এক দফাতেই এখানে চলছে ভোটগ্রহণ। ধর্ম এবং বিচ্ছিন্নতাবাদ পঞ্জাবের রাজনৈতিক সমীকরণে এবার নতুন মাত্রা যোগ করেছে।

    ২০১৭ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে (Punjab Assembly polls), কংগ্রেস ৭৭ টি আসন জিতে SAD-BJP জোটের ১০ বছরের শাসনের অবসান ঘটায়। AAP জিতেছিল ২০ টি আসন, SAD-BJP জোট জেতে ১৮ টি আসন। দু’টি আসন পায় লোক ইনসাফ পার্টি।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশে তৃতীয় দফায় চোখ কারহাল আসনে, আজ প্রথম বিধানসভা ভোটে লড়াইয়ে অখিলেশ!

    কংগ্রেসের প্রয়াস পঞ্জাবে নিজেদের দখল বজায় রাখা অন্যদিকে বিজেপি নিজের দীর্ঘদিনের সঙ্গী আকালি দলকে ছাড়াই এবার প্রতিদ্বন্দ্বিতায় (Punjab Assembly Polls 2022) নেমেছে। গত বছর মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারণ করা হয়েছিল ক্যাপ্টেন অমরিন্দর সিংকে (Captain Amarinder Singh)। হাল ছাড়েননি তিনি, নিজের দল পঞ্জাব লোক কংগ্রেস তৈরি করে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন তিনি। এ রাজ্যে অন্য বড় প্রতিদ্বন্দ্বী অবশ্যই আম আদমি পার্টি।

    পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (CM Charanjit Singh Channi) রবিবার ভোটের আগে খারের গুরুদ্বারা শ্রী কাতালগড় সাহিবে প্রার্থনা করতে যান। তিনি জানিয়েছেন, তাঁর সরকার অল্প সময়ের মধ্যে সবচেয়ে বেশি কাজ করার জন্য সমস্ত প্রচেষ্টাই করেছে, এবার বাকিটা জনগণের ইচ্ছা। চরণজিৎ চান্নি আজ চমকৌর সাহেব এবং ভাদাউর কেন্দ্র থেকে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    আরও পড়ুন- চাইছেন মণিপুরের মানুষ, তাই নির্দল হয়েই নির্বাচনের ময়দানে নামছেন মেরি কমের স্বামী

    মুখ্যমন্ত্রী বলেন, “আমি সকলের এবং পঞ্জাবের মঙ্গল কামনা করতে এসেছি। প্রচারের সময় নেতৃত্ব ছিল দলের। এখন সবটাই সর্বশক্তিমান এবং জনগণের ইচ্ছার উপর, আমরা সব চেষ্টাই করেছি।”

    পঞ্জাবের অন্য বিশিষ্ট প্রার্থীরা হলেন অমৃতসর পূর্ব আসনে শিরোমণি আকালি দলের বিক্রম সিং মাজিথিয়ার বিরুদ্ধে পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিং সিধু (Punjab Congress chief Navjot Singh Sidhu), পাতিয়ালায় ক্যাপ্টেন অমরিন্দর সিং, জালালাবাদ বিধানসভা কেন্দ্রে সুখবীর সিং বাদল, লাম্বি আসনেপ্রকাশ সিং বাদল, মাজিথিয়া আসনে গনিভ কৌর মাজিথিয়া এবং ভাটিন্ডা আসনে হরসিমরত কৌর বাদল।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Punjab Assembly Election 2022, Punjab Assembly polls

    পরবর্তী খবর