Home /News /national /
Punjab Assembly Election: পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চান্নি! লুধিয়ানায় ঘোষণা রাহুলের...

Punjab Assembly Election: পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চান্নি! লুধিয়ানায় ঘোষণা রাহুলের...

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চান্নি

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চান্নি

Punjab Assembly Election: আগেই জানা গিয়েছিল কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা হতে পারে আজই। কংগ্রেস নেতা রাহুল গান্ধি রবিবার দুপুরে লুধিয়ানা থেকে একটি ভার্চুয়াল সমাবেশের মাধ্যমে এই ঘোষণা করেন।

  • Share this:

    #নয়াদিল্লি: নজরে পঞ্জাবের (Punjab Assembly Elecion 2022) বিধানসভা নির্বাচন। আর সেই প্রেক্ষাপটে এবার গড়ের দায়িত্ব কে পাবেন অবশেষে স্পষ্ট হয়ে গেল সেই নাম। আগেই জানা গিয়েছিল কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী (CM Candidate) পদপ্রার্থীর নাম ঘোষণা হতে পারে আজই। কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) রবিবার দুপুরে লুধিয়ানা থেকে একটি ভার্চুয়াল সমাবেশের মাধ্যমে এই ঘোষণা করেন। একইসঙ্গে একটি ট্যুইটবার্তায় রাহুল গান্ধি জানান, আসন্ন পঞ্জাব নির্বাচনের জন্য দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)।

    এর আগে শুক্রবার দলের পঞ্জাব বিষয়ক ইনচার্জ হরিশ চৌধুরী বলেন, " রাহুল গান্ধি (Rahul Gandhi) লুধিয়ানা সফর করবেন এবং সেখান থেকে বিকেলে একটি ভার্চুয়াল সমাবেশে ভাষণ দেবেন। সেই সমাবেশ থেকেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর (Punjab Assembly Election) কথা ঘোষণা করবেন তিনি।" ২৭ জানুয়ারি রাহুল জানিয়েছিলেন ভার্চুয়াল সমাবেশে দলীয় কর্মীদের সঙ্গে পরামর্শ করার পরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। জল্পনা শুরু হয়ে যায় এরপর থেকেই। কে হবেন নতুন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তাই নিয়ে বিভিন্ন মহলে তথা দলের অন্দরে শুরু হয়ে যায় গুঞ্জন। প্রশ্ন ওঠে দলের রাজ্য ইউনিটের প্রধান নভজ্যোত সিং সিধু নাকি বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi) পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী হবেন? অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে নাম ঘোষণা করলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)।

    প্রসঙ্গত, গতবছর সেপ্টেম্বরেই প্রথমবার পঞ্জাবের  (Punjab Assembly Election)  মুখ্যমন্ত্রীপদে শপথ নেন প্রথম দলিত-শিখ মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং। ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের ইস্তফার পর কংগ্রেস চরণজিৎ সিংকেই  (Charanjit Singh Channi) বেছে নিয়েছিল মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে৷ এবার একবার ফের সেই পদের প্রার্থী হিসেবে আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন ৫৮ বছর বয়সি কংগ্রেস নেতা চরণজিৎ সিং চান্নি।

    কয়েক দিন আগেই পাঞ্জাবে কংগ্রেসের হয়ে প্রচার করতে দেখা গিয়েছিল সোনু সুদকে। তিনি জানিয়েছিলেন, সিধু বা অন্য কোনও নতুন মুখ নয়, চান্নির হয়েই সওয়াল করেছিলেন ‘গরিবারে মসীহা’। নভজ্যোৎ সিং সিধুর নাম তোলা হলে সোনু বলেন, “আমার মনে হয় নতুন কাউকে আনার প্রয়োজন নেই।” শেষ পর্যন্ত কংগ্রেস হাই কমান্ডও সেপথেই হাঁটল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Charanjit Singh Channi, Punjab Assembly polls, Rahul Gandhi

    পরবর্তী খবর